ব্রেকিং নিউজ
Covid-fighters-protesting-at-Beleghata-ID-after-losing-their-jobs
Covid 19: বেলেঘাটা আইডি-তে বিক্ষোভ কোভিড যোদ্ধাদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-05 16:56:52


কাজ হারানোর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকেই বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপালের ঘরের সামনে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখালেন কোভিড যোদ্ধারা। তাঁদের দাবি, প্রিন্সিপাল অবিলম্বে স্বাস্থ্য দপ্তরের সাথে কথা বলে তাঁদের পুনরায় নিয়োগ করার ব্যবস্থা করুন। নতুবা তাঁদের এই আন্দোলন  আরও ভয়ানক হবে।

ওরা সকলেই কোভিড যোদ্ধা। সরকারি নির্দেশে ২০১৯ সালে অতিমারীর সময় অস্থায়ীভাবে নিয়োগ করা হয়েছিল প্রতিটি সরকারি হাসপাতালে।। দীর্ঘ তিন বছর ধরে তাঁরা জীবনের সঙ্গে বাজি রেখে মানুষের সেবা চালিয়ে এসেছিলেন। প্রতিমাসে ৯৭০০ টাকার বিনিময়ে ১৬১ জন কোভিড যোদ্ধাকে নিয়োগ করেছিল বেলেঘাটা আইডি হাসপাতাল। দীর্ঘ তিন বছর কাজ করলেও বর্তমানে তাঁরা কর্মহীন।। দু'বেলা দু'মুঠো খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছেন। কিভাবে ছেলেমেয়েদের পড়ার খরচ জোগাবেন, সেই চিন্তায় আতঙ্কিত সকলেই।। কাজ না ফিরে পেলে আত্মহত্যার পথ বেছে নেবেন বলে জানিয়েছেন তাঁরা।

এতদিন কঠিন পরিস্থিতির মধ্যেই তাঁরা তাঁদের দায়িত্ব পালন করেছেন। কিন্তু এখন চাকরি হারিয়ে পরিচিতদের কাছে অস্বস্তিকর অবস্থার মধ্যে পড়তে হচ্ছে।

এদিকে বেলেঘাটা আইডি-র প্রিন্সিপাল ক্যামেরার সামনে কোনও কথা বলতে রাজি না হলেও তিনি বলেন, বিষয়টি শুধু তাঁদের শুধু হাসপাতালের নয়। কেন্দ্রীয়ভাবে স্বাস্থ্য দপ্তর থেকে কলকাতার সব হাসপাতালেই অস্থায়ীভাবে কোভিড যোদ্ধাদের নিয়োগ করা হয়েছিল।। দাবি জানাতে হলে অবিলম্বে তাঁরা স্বাস্থ্য দপ্তরের সঙ্গে কথা বলুন বা লিখিতভাবে জানান। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন