০৫ মার্চ, ২০২৪

Sanchayan Pan: ১০০ দিনের কাজে দুর্নীতি তদন্ত, মুর্শিদাবাদের আমলার বাড়ি থেকে উদ্ধার নথি সহ...
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-06 16:44:21   Share:   

রাজ্যে যুক্ত হল আরও নয়া দুর্নীতি মামলা। মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে মনরেগা প্রকল্পের অর্থ তছরূপের দুর্নীতির তদন্ত। এদিন চার জেলায় ছটি জায়গায় তল্লাশি অভিযানে নেমেছেন ইডির আধিকারিকেরা। রাজ্যে প্রথম এই দুর্নীতির তল্লাশি অভিযান শুরু হয়েছে। এদিন ১০০ দিনের কাজে দুর্নীতিতে মুর্শিদাবাদের জেলা প্রকল্প আধিকারিক সঞ্চয়ন পানের দুটি ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালায় ইডি। 

 দীর্ঘ চার ঘন্টা অভিযান চালানোর পর সঞ্চয়ন পানের বাড়ি থেকে বেরিয়ে যান ইডি আধিকারিকরা। তার বাড়ি থেকে উদ্ধার করা হয় বেশকিছু নথি সহ পুরনো একটি ল্যাপটপ, মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। ইডি সূত্রে খবর, ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা জব কার্ড তৈরী করে ১০০ দিনের কাজের টাকা তছরূপ করা হয়েছে। তাই তাদের নজর এবার পড়েছে সরকারি আমলাদের ওপর। যাদের হাত ধরে বছরের পর বছর এই সরকারি প্রকল্পগুলি চলে আসছিল।

সঞ্চয়ন পানের মা মঞ্জু পান জানান, আজ সকালে বাড়িতে ইডি আধিকারিকরা এসেছিল। কিন্তু কী অভিযোগে তল্লাশি চালানো হয়েছে সেটা তাঁরা জানায়নি। কিন্তু চারঘন্টা ধরে তল্লাশি চালিয়ে একটি ল্যাপটপ, কিছু জমির নথি, এবং সঞ্চয়নের স্ত্রীর মোবাইল ফোন বাজেয়াপ্ত করে নিয়ে যায়। তাঁর আরও মা বলেন, আমার ছেলে কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নেই। 


Follow us on :