ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Concerned-about-the-Amarnath-disaster-Mamata-opened-the-control-room-in-Nabanna
Mamata: অমরনাথ বিপর্যয়ে উদ্বিগ্ন মমতা, নবান্নে খোলা হল কন্ট্রোল রুম

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-09 16:40:31


অমরনাথে ভয়াবহ মেঘভাঙা বৃষ্টিতে দুর্ঘটনা। এ পর্যন্ত পাওয়া খবরে মৃতের সংখ্যা ১৫। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা উদ্ধারকারী দলের। এখনও নিখোঁজ বহু পুণ্যার্থী।

এই মর্মান্তিক দুর্ঘটনায় উদ্বিগ্ন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করে টুইট করেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, "অমরনাথ বিপর্যের ঘটনায় আমি হতবাক ও শোকাহত। নিহতদের পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আটকে পড়া পুণ্যার্থী ও তাঁদের পরিবার-পরিজনকে সমবেদনা জানাই। নবান্নে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে, তার নম্বর হল ০৩৩-২২১৪৫২৬। আমাদের দিল্লি রেসিডেন্স অফিসকে সক্রিয় করা হয়েছে, বাংলা থেকে তীর্থযাত্রীদের উদ্ধারের জন্য জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।" 

প্রাকৃতিক বিপর্যয়ে আটকে-পড়া পর্যটকদের বিষয়ে যে-কোনও রকম খবর নেওয়ার জন্য যোগাযোগ করতে পারেন পশ্চিমবঙ্গ সরকারের কন্ট্রোল রুম নম্বর ০৩৩-২২১৪৩৫২৬-তে। এই হেল্পলাইন নম্বর ২৪ ঘণ্টাই চালু থাকবে। এনডিআরএফ-এর তরফে শনিবার অমরনাথে নিখোঁজ পুণ্যার্থীদের বিষয়ে খোঁজ নেওয়ার জন্য দু’টি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। তার মধ্যে একটি স্থানীর প্রশাসনের। অন্যটি অমরনাথ দেবস্থান ট্রাস্টের। ক্ষতিগ্রস্ত এলাকা থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে তীর্থযাত্রীদের। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন