ব্রেকিং নিউজ
College-program-is-being-closed-in-Nazrul-Mancha-to-stop-the-influx-of-students
Firhad Hakim: ছাত্রছাত্রীদের জনজোয়ার আটকাতে নজরুল মঞ্চে কলেজ প্রোগ্রামই বন্ধ হচ্ছে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-01 16:55:53


মঙ্গলবারই কেএমডিএ-র পক্ষ থেকে মন্ত্রী ফিরহাদ হাকিমকে জানানো হয়, নজরুল মঞ্চে আর কোনও কলেজ প্রোগ্রাম করতে দেওয়া হবে না। কারণ, বিভিন্ন শিল্পী এলে কলেজ ছাত্র-ছাত্রীদের জনজোয়ার আটকানো সম্ভব হয়ে ওঠে না। এরই মধ্যে মঙ্গলবার রাতে খবর আসে, ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নথ নজরুল মঞ্চে অনুষ্ঠান করে, হোটেল ফিরতেই অসুস্থ বোধ করেন। তড়িঘড়ি একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তাঁর। অকাল প্রয়াণে শোকস্তব্ধ সঙ্গীতমহল সহ তাঁর অনুগামীরা।

বুধবার সাংবাদিকদের মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, "অত্যন্ত বেদনাদায়ক ঘটনা। কেকের মতো একজন আর্টিস্ট আজ নেই। স্টেজ পারফর্ম্যান্সের সময় গতকাল ব্যথা অনুভব করেছিলেন। তা সত্ত্বেও দর্শকদের অনুরোধে গান গেয়েছিলেন। হোটেলে গিয়ে তারপর অসুস্থতা। পরবর্তীকালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে আর বাঁচানো গেল না। পয়লা জানুয়ারি আমার জন্মদিনে চেতলা অগ্রণীতে আসার কথা ছিল। আজ আর তিনি নেই। কেকে-র গান নিয়ে কলেজ ছাত্র-ছাত্রীদের একটা উদ্দীপনা ছিল। কেকের পপুলারিটি এতটা বেশি, কাল প্রচুর ভিড়ও হয়েছিল কলেজ ছাত্র-ছাত্রীদের। মঙ্গলবার রাতেই কেএমডিএ থেকে বলা হয়েছিল, এরপর আর নজরুল মঞ্চে কলেজ প্রোগ্রাম করতে দেওয়া হবে না। তবে তাতে আমি এখনও কিছু সিদ্ধান্ত নিইনি। গতকাল ইয়ং ছেলেমেয়েরা পাগলের মতো করছিল। তবে এসি আমাদের ঠিক ছিল। ক্যাপাসিটি যা ছিল, তার চেয়ে বেশি লোক হলে একটু সমস্যা তো হবেই। একটা লিমিটেশন আছে। যেটার ২৭০০ ক্যাপাসিটি, সেখানে ৭০০০ হলে নিঃশ্বাস-প্রশ্বাসের একটা সমস্যা তো হবেই। এমনও শোনা যাচ্ছে, পাঁচিল টপকে গতকাল ছেলেমেয়েরা ভিতরে প্রবেশ করেছে। কন্ট্রোল করা যায়নি তাঁদের। তার মধ্যে পুলিস লাঠিচার্জও করতে পারে না। এটা নিয়ে কোন কন্ট্রোভার্সি করে লাভ নেই।"

প্রসঙ্গত, মঙ্গলবার রাত ৯ টার দিকে নজরুল মঞ্চে গান গাইতে এসেছিলেন তিনি। এরপরে হোটেলে ফিরতেই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এই বিখ্যাত সঙ্গীতশিল্পীর। মাত্র ৫৪ বছর বয়সে সকলকে ছেড়ে চলে গেলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী কৃষ্ণকুমার কুন্নথ। তাঁর এই আকস্মিক প্রয়াণে শোকোস্তব্ধ হয়ে পড়েছে সংগীত জগত সহ অনুরাগীরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন