১৯ এপ্রিল, ২০২৪

Carnival: শনিবার কলকাতা পুজো কার্নিভাল, জানুন কবে থেকে বন্ধ রেড রোড
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-06 20:02:20   Share:   

৮ অক্টোবর অর্থাৎ শনিবার রেড রোডে অনুষ্ঠিত হবে দুর্গাপুজো কার্নিভাল (Puja Carnival)। কার্নিভালের প্রস্তুতি চলছে জোরকদমে। গত দু'বছর করোনা পরিস্থিতির (Covid Situation) জন্য কার্নিভাল বন্ধ ছিল। এবছর আবার কার্নিভালের আয়োজনে পশ্চিমবঙ্গ সরকার (Bengal Government)। শহরের সেরা অন্তত ১০০টি পুজো এই কার্নিভালে অংশগ্রহণ করবে। তারই প্রস্তুতি তুঙ্গে।

জানা গিয়েছে, শুক্রবার থেকেই মণ্ডপ থেকে বের করে আনা হবে প্রতিমাগুলো। রাখা থাকবে রেড রোডে। কোন প্রতিমা কীভাবে রাখা হবে, তার তালিকা ইতিমধ্যে তৈরি হয়েছে। এই মেগা আয়োজনে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, অতিথিদের বসার ক্ষেত্রে তাই বিশেষ আয়োজন। একটি আয়োজনে বসবেন মুখ্যমন্ত্রী এবং মুখ্য অতিথিরা। দ্বিতীয় আয়োজনে বসবেন মন্ত্রী এবং আমন্ত্রিত অতিথিরা। তৃতীয় আয়োজনে বসবেন অন্য আমন্ত্রিত এবং অতিথিরা। এবং সব শেষে বাকি যারা টিকিট কেটে কার্নিভালে দেখবেন তাঁদের জন্য তৈরি আলাদা ব্যবস্থা। এমনটাই কলকাতা পুলিস এবং রাজ্য সরকার সূত্রে খবর। পাশাপাশি শুক্রবার থেকেই রেড রোডে যান নিয়ন্ত্রণ করা হবে।

শুক্র এবং শনিবার বন্ধ থাকবে রেড রোড। তার বিকল্প হিসেবে ব্যবহার করা হবে রানী রাসমণি রোড, মেয়ো রোড খলা থাকবে। খোলা থাকবে জাজেস ঘাট রোড এবং আউট্রাম রোড।


Follow us on :