৩০ মে, ২০২৪

Maheshtala: নয় তলা থেকে পড়ে গুরুতর জখম শিশু, 'কোনও সেফটি নেই', ক্ষুব্ধ আবাসিকরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-02 17:40:42   Share:   

মহেশতলার (Mahestala) একটি অভিজাত আবাসনে গৃহপ্রবেশের অনুষ্ঠানে (Family Gathering) এসে ৯ তলা থেকে পড়ে গিয়ে গুরুতর আহত এক শিশু (Child Injured)। মহেশতলার ওই অভিজাত বহুতল আবাসনের F-4 টাওয়ারের ৯ তলায় বৃহস্পতিবার গৃহপ্রবেশে ছিল। বছর আটের শিশুকন্যাটি ঘরের বাইরে খেলতে খেলতে অরক্ষিত ফায়ার হাইড্রেনের মধ্যে দিয়ে গলে একদম নীচে পড়ে যায়। বিকট শব্দে ছুটে আসেন ওই টাওয়ারের সকল আবাসিক এবং নিরাপত্তারক্ষীরা। এরপরই পরিবারের লোকজন-সহ আবাসিকরা ছুটে এসে খোঁজ শুরু করলে নিচের তলায় ফায়ার হাইড্রেনের মধ্যেই আহত ওই শিশুকে পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গেই তাকে উদ্ধার করে স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে অবস্থার অবনতি হওয়ায় দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে শিশুকে। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে সে। এই দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে আসে মহেশতলা থানার পুলিস।

জখম শিশু কন্যার পরিবার সূত্রে দাবি, একদিন আগে তাঁরা এই আবাসনে এসেছেন, বৃহস্পতিবার ছিল গৃহপ্রবেশ। অন্য বাচ্চাদের সঙ্গে ওই শিশু খেলার ইচ্ছাপ্রকাশ করলে পরিবার লোক সম্মতি দেয়, তারপরেই এই ঘটনা। পরিবারের এক সদস্য জানান, আমরা যাতায়াতের পথে ফায়ার হাইড্রেনটি দরজা ভেজানো অবস্থায় দেখেছি। তাই দরজার ওপারে কী আছে, জানতাম না। কোনওকিছুই লেখা ছিল না দরজার গায়ে, আবাসনের কেউ আমাদের সতর্ক করেনি। বৃহস্পতিবার আমার বোন খেলতে খেলতে ওখানে কী আছে দেখি বলে ঢুকতে গিয়েই এই অবস্থা।

এক পড়শি জানান, খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। যে জায়গায় দিয়ে দুর্ঘটনা ঘটেছে, সেটা অরক্ষিত ভাবে পড়ে আছে। এমনকি নিচে কোনও সাপোর্ট পর্যন্ত দেওয়া নেই। এই ঘটনার পর আবাসনের নিরাপত্তা এবং মেনটেনেন্সের গাফিলতির অভিযোগে সরব অন্য আবাসিকরা। ওই আবাসন কর্তৃপক্ষের ব্যবহার করা একটি ঘর সিল করে দিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। দরজার বাইরে তাঁরা লিখে দেয়, 'নো সেফটি'। তাঁদের অভিযোগ, কর্তৃপক্ষের কাউকে কোনও দরকারে ডাকলে, মেনটেনেন্সের জন্য ডাকলে পাওয়া যায় না। এই ঘর খুলে রেখেছে শুধু ফ্ল্যাট বিক্রি করার জন্য। কিন্তু নিরাপত্তা বলে কিছুই নেই।


দুর্ঘটনাস্থলে গিয়ে দেখা গিয়েছে দরজা ভেজানো ওই ফায়ার হাইড্রেন। দরজা খুলে শুধু একটা পিচবোর্ড রাখা, সেই পিচবোর্ড সরালেই ফাঁকা একদম নিচ পর্যন্ত।


Follow us on :