ব্রেকিং নিউজ
Chief-Minister-in-the-post-of-Acharya-Dhankar-explained-that-he-would-not-sign-the-bill-blindly
Dhankar: আচার্য পদে মুখ্যমন্ত্রী বিলে চোখ বুজে সই করবেন না, বুঝিয়ে দিলেন ধনকড়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 21:13:29


বিশ্ববিদ্যালয়গুলির মাথায় আচার্য পদে রাজ্যপালকে সরিয়ে মুখ্যমন্ত্রীকে বসানোর জন্য যে বিল বিধানসভায় পাশ হয়েছে, তাতে চোখ বুজে সই করবেন না রাজ্যপাল। মঙ্গলবার একথা তিনি পরিষ্কার জানিয়ে দিলেন। তিনি বলেন, এই সংক্রান্ত যত রকমের আইন রয়েছে, সেগুলির ভিত্তিতেই এই বিলকে আমি পর্যালোচনা করব। বিরোধীরা আমাকে জানালেন, এরা এমন নতুন পদ তৈরি করতে চাইছে, যেখানে রাজ্যের রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী যেন একই। এটা হতে পারে না। আমরা সবাই আইনের দ্বারা পরিচালিত। একজন রাজ্যপাল হলেন সংবিধান নিযুক্ত পদ এবং তিনি রাজ্যবাসীর ভালোমন্দ দেখার জন্য নিয়োজিত।

শিক্ষাক্ষেত্রে রাজ্যপালের ক্ষমতা খর্ব করার জন্য বিধানসভায় বিলের প্রতিবাদ করে এদিন রাজ্যপালের দ্বারস্থ হন বিজেপি বিধায়করা। আজ বিধানসভা থেকে মিছিল করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা রাজভবন যান। শুভেন্দু অধিকারী মিছিল থেকে জানান, এই বিল অনৈতিক। রাজ্যপালের কাছে স্বারকলিপি দেন বিজেপি বিধায়করা। রাজ্যপাল এরপরেই রাজ্য সরকারের বিরুদ্ধে কার্যত ক্ষোভ উগরে দেন।

রাজ্যপাল বলেন, আমি কোনও পক্ষের হয়ে এই বিল পর্যালোচনা করব না। আমি যা করব, সবই আইনের চোখ দিয়ে। আমি যদি দেখি, বিলের মেরিট গ্রহণযোগ্য, আমি তাহলে সই করব। কিন্তু যদি দেখি, এটি সংবিধান, আইন বা সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপন্থী, তাহলে আমি বিকল্প পথের কথা ভাববো। কিন্তু সংবিধানের পরিপন্থী কোনও কাজ করবো না। সংবিধানকে লঘু করার চেষ্টা হচ্ছে, এরকম কোনও কাজ আমি বরদাস্ত করব না।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন