ব্রেকিং নিউজ
Cheating-of-Rs-14-lakh-in-the-name-of-MBBS-admission-in-medical-college
Medical: এমবিবিএসে ভর্তির নামে ১৪ লাখ প্রতারণা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-08 08:37:33


রাজ্যের একাধিক সরকারি হাসপাতালের (Government Hospitals) বিরুদ্ধে পূর্বে বহুবার দালাল চক্রের অভিযোগ উঠেছে। কয়েকদিন আগেই শহরের অন্যতম আরজিকর মেডিকেল কলেজ ও হাসপাতালের (R G Kar Medical College & Hospital) বিরুদ্ধে এ অভিযোগ উঠেছিল। এবার সেই তালিকায় কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল (Calcutta Medical College & Hospital)। অভিযোগ, এমবিবিএসে (MBBS) ডোনার কোটায় সিট পাইয়ে দেওয়ার নাম করে ১৪ লক্ষ টাকার প্রতারণা। প্রতারণার (cheating) শিকার বিহারের (Bihar) এক ব্যক্তি।

জানা গিয়েছে, ডোনার কোটার ফাঁকা আসনে ওই ব্যক্তির সন্তানকে ভর্তি করানোর জন্য টোপ দিয়েছিল। এমনকি কলকাতা মেডিকেল কলেজের অধ্যক্ষের সই জাল করা একটি কাগজ দেখানো হয়। ঘটনায় অভিযোগ দায়ের করা হয় বউবাজার থানায় (Bowbazar Police Station)। ইতিমধ্যে ওই প্রতারিত ব্যক্তির অভিযোগের ভিত্তিতে লালবাজারের অ্যান্টি চিটিং সেকশন তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত, দিন কয়েক আগে আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালের এক নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে ২৫ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল। হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিসের তৎপরতায় চুক্তিভিত্তিক ওই নিরাপত্তারক্ষীকে গ্রেফতার(Arrest) করা হয়। ডোনার সিটে এমবিবিএসে ভর্তি করে দেওয়ার নামে আগরতলার বাসিন্দা দুই ছাত্রের কাছ থেকে ২৫ লক্ষ টাকা নিয়েছিল ওই নিরাপত্তারক্ষী। পরে ওই দুই ছাত্র হাসপাতালে অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন তাঁরা প্রতারিত হয়েছেন। এরপরই অভীযোগ দায়ের করেন তাঁরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন