ব্রেকিং নিউজ
Calcutta-municipality-is-campaigning-against-monkeypox
KMC: মাঙ্কিপক্স নিয়ে সচেতনতার প্রচারে পুরসভা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 19:51:44


বিশ্বে করোনা (covid) মহামারীর পর এবার উদ্বেগ বাড়াচ্ছে মাঙ্কি পক্স (Monkey pox)। পর্তুগাল, স্পেন, ব্রিটেন ও আমেরিকার মতোই এ দেশেও এই রোগে আক্রান্ত রোগীর হদিশ পাওয়া গিয়েছে। তবে মাঙ্কি পক্স নিয়ে চিন্তার কারণ নেই। সতর্কতা অবলম্বন করে মাঙ্কি পক্স নিয়ে প্রচারে নামছে কলকাতা পুর-সংস্থা (Calcutta Municipal Corporation), সোমবার এই কথা জানালেন ডেপুটি মেয়র ও মেয়র পরিষদ স্বাস্থ্য অতীন ঘোষ (Atin Ghosh)। 

এদিন কলকাতা পুর-সংস্থার কনফারেন্স হলে স্বাস্থ্য দফতরের ডেপুটি ডিরেক্টর অফ হেলথ সার্ভিসেস পল্লব ভট্টাচার্যের সঙ্গে বৈঠক হয়। বৈঠকে হাজির ছিলেন স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ অতীন ঘোষ, মুখ স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী সহ স্বাস্থ্য বিভাগের পুর-আধিকারিকরা। বৈঠকে মাঙ্কি পক্সের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠকের পর ডেপুটি মেয়র ও স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ অতীন ঘোষ জানান, মাঙ্কি পক্স নিয়ে ১৪৪ টি ওয়ার্ডে প্রচার চালানো হবে। মাইকিং করে মানুষকে মাঙ্কি পক্সের লক্ষণ এবং তার প্রতিকার জানানো হচ্ছে। পুর স্বাস্থ্য কেন্দ্র বা রাজ্যের স্বাস্থ্য দফতরের অধীনে থাকা চিকিৎসা কেন্দ্রগুলিতে পরীক্ষা করানো পরামর্শ দেওয়া হবে। তিনি আরও জানান, মাঙ্কি পক্স নিয়ে আগামী বুধবার স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে কলকাতা পুর সংস্থার স্বাস্থ্য আধিকারিকদের একটি বৈঠক হবে। যেখানে সমস্ত ১৬ টি বোরো স্বাস্থ্য বিভাগের আধিকারিকরা উপস্থিত থাকবেন। সেই বৈঠক থেকে মাঙ্কি পক্স নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করার চেষ্টা করা হবে। 

পাশাপাশি তিনি জানান, কলকাতা পুর-সংস্থার অধীনে সমস্ত বোরোতে ডেঙ্গি এবং ম্যালেরিয়া নিয়ন্ত্রণে রয়েছে। কোনওরকম উদ্বেগজনক পরিস্থিতি নেই। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন