২৪ এপ্রিল, ২০২৪

Court: বাবার স্কুলে ছেলের চাকরি! মুর্শিদাবাদে 'ভুয়ো' শিক্ষকের স্কুলে ঢোকা আটকালো হাইকোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-18 15:49:50   Share:   

বাবার স্কুলে ছেলের চাকরি (Recruitment Case), তাও আবার শিক্ষক পদে। তবে নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিয়ে নয়, বরং এক যোগ্য প্রার্থীর সুপারিশ পত্র নকল করে মুর্শিদাবাদের (Murshidabad) এক স্কুলে চাকরি করছেন ছেলে। আর এই অভিযোগে মামলা দায়ের হতেই অভিযুক্তর স্কুলে প্রবেশ থেকে বেতন বন্ধের নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta high Court)। পাশাপাশি গোটা বিষয় খতিয়ে দেখতে সম্ভবত সিআইডি তদন্তের নির্দেশ দিতে পারেন বিচারপতি বিশ্বজিৎ বসু। বৃহস্পতিবার ডিআইজি সিআইডিকে হাজিরার নির্দেশ দেন বিচারপতি বসু। এবার ভুয়ো শিক্ষক ধরতে কোনও কেন্দ্রীয় সংস্থা নয় বরং রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডির উপর আস্থা রাখতে চলেছে কলকাতা হাইকোর্ট।

জানা গিয়েছে, যার বিরুদ্ধে অভিযোগ, সেই অনিমেষ তিওয়ারি মুর্শিদাবাদের গোথা এআর হাইস্কুলে কর্মরত। কিন্তু তাঁর নামে কোনও নিয়োগপত্র নেই জেলা স্কুল পরিদর্শকের কাছে। পাশাপাশি বাবা-ছেলে এক স্কুলে চাকরি পাওয়ায় সন্দেহ হয় অন্যদের। সেই সূত্রেই এই ভুয়ো নিয়োগের পর্দা ফাঁসে আদালতে দায়ের মামলা।

সেই মামলার শুনানিতে এদিন বিচারপতি বসু ওই ভুয়ো শিক্ষকের স্কুলে ঢোকা বন্ধ করার পাশাপাশি বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে ডিআইজি সিআইডিকে এজলাসে হাজিরার নির্দেশ দিয়েছেন।


Follow us on :