ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Calcutta-High-Court-orders-NIA-to-be-part-of-Amta-bombing-case
Blast: আমতার তৃণমূল অফিসে বিস্ফোরণে মৃত এক, হাইকোর্টের মামলায় এনআইকে জুড়তে নির্দেশ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-12 17:15:12


আমতায় তৃণমূল কার্যালয়ে (TMC office) বোমা বিস্ফোরণের (Amta Blast) জের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজে মৃত্যু মহরম আলির। এই মৃত্যুর কথা নাকি জানতেনই না আমতা থানার আইসি। সেই অভিযোগে মামলা হয় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। মামলাকারীর আবেদন, এই বিস্ফোরণ তদন্তের দায়িত্ব দেওয়া হোক জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ-কে (NIA Investigation)। সেই আবেদন গ্রাহ্য করে মামলায় এনআইএ-কে যুক্ত করার নির্দেশ বিচারপতি রাজশেখর মান্থার।

চলতি বছর ২৩ ফেব্রুয়ারি আমতায় তৃণমূল কার্যালয়ে বোমা বিস্ফোরণের পর, ২৮ তারিখ চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজে মৃত্যু হয় মহরম আলির। অপ্রকৃতস্থ মৃত্যুর মামলা রুজু হয় কড়েয়া থানায়। সেই মামলা নিম্ন আদালত ঘুরে আসে হাইকোর্টে। সেই মামলাতে হাইকোর্টে সশরীরে উপস্থিত ছিলেন আমতা থানার আইসি। সেখানেই স্পষ্ট জানানো হয়েছিল, কড়েয়া থানায় মামলা দায়েরের পর মৃত্যুর বিষয়টি তিনি জানতে পারেন।

সেই জবানবন্দির সূত্রে মামলাকারীর আবেদন, বিস্ফোরণের তদন্তভার দেওয়া হোক এনআইএ-কে। সেই আবেদনকে প্রাধান্য দিয়েই বিচারপতি রাজাশেখর মান্থা এই এনআইকে যুক্ত হতে নির্দেশ দিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন