ব্রেকিং নিউজ
CNG-bus-service-started-on-Ultodanga-Sapurji-route
CNG Bus: উল্টোডাঙা-সাপুরজি রুটে শুরু হয়ে গেল সিএনজি বাস পরিষেবা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 19:16:47


পূর্ব পরিকল্পনা এবং ঘোষণামতোই শহর কলকাতায় শুরু হয়ে গেল সিএনজি বাস পরিষেবা। পরিবেশবান্ধব এই বেসরকারি বাস চলবে সাবার্বান বাস সার্ভিসেস নামে বেসরকারি বাস মালিকদের সংগঠনের উদ্যোগে। পুরো বিষয়টিতে অবশ্য রাজ্য সরকারের পরিবহণ দফতরের নিযন্ত্রণ থাকছে। আপাতত পাঁচটি বাস দিয়ে পরিষেবার সূচনা হলেও আগামি দিনে ধাপে ধাপে বাসের সংখ্যা বাড়বে। এই বাস  আপাতত নিউটাউনের সাপুরজি থেকে উল্টোডাঙা অবধি চলবে।

প্রথম পর্যায়ে পাঁচটি বাসের এদিন সূচনা করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, বাসভাড়া বাড়ানো কখনই সমস্যার সমাধান হতে পারে না। ভবিষ্যত্ প্রজন্মের কথা ভাবতে গেলে বিকল্প পথে এগতেই হবে।

ফিরহাদ হাকিম জানান, গেল এবং গ্রেটার ক্যালকাটা গ্যাস কোম্পানি মিলে একটি নতুন কোম্পানি তৈরি হয়েছে, যার নাম বেঙ্গল গ্যাস কোম্পানি। তারা সারা কলকাতায় গ্যাস সাপ্লাই করবে। এখন আমরা রিফিলিং করে করে গ্যাস আনছি। খুব শীঘ্রই আমাদের পাইপলাইনও চলে আসছে। এখন বিভিন্ন পাম্পে সিএনজি-র সরবরাহ শুরু হয়ে গেছে। আমাদের যে বাস রয়েছে, তার পাশাপাশি বাইরের বাসগুলিকেও দেওয়ার জন্য আমাদের ডিপোগুলিতে সিএনজি রাখার ব্যবস্থা করেছি। আগামী সাতদিনের মধ্যেই কসবাতে আমরা উদ্বোধন করব সিএনজি স্টেশন। পাশাপাশি সব ট্রাম ডিপোগুলিতে যেহেতু পাওয়ার আছে, তাই সেখানেও চার্জিং স্টেশনের ব্যবস্থা করা হচ্ছে। সিইএসসি এবং ডব্লিউবিএসইডিসিএল-এর সাথে বৈঠক করে নিয়েছি, যাতে বড় বড় পার্কিং লটগুলিতে এই ব্যবস্থা চালু করা যায়। ফলে ভবিষ্যতে সিএনজি এবং ব্যাটারিচালিত গাড়ির জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখার পথেই এগচ্ছে সরকার। এদিন এমনটাই আশ্বাস দিয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন