ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
CM-Mamata-inaugurated-renovated-4-lanes-Talah-Bridge-ahead-of-Durga-Puja
Tala bridge: রিমোটে চার লেনের টালা ব্রিজ খুলে দিলেন মুখ্যমন্ত্রী, শহরে আরও সেতু নির্মাণের ঘোষণা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-22 20:12:43


প্রায় তিন বছর বন্ধ থাকার পর ফের জন সাধারণের জন্য খুলে গেল চার লেনের টালা ব্রিজ (Tala Bridge reopen)। নবনির্মিত এই ব্রিজে এখনই ভারী যান চলাচল নিষিদ্ধ। আপাতত পায়ে হেঁটে এবং ছোট দু'চাকার যান নিয়ে এই ব্রিজে ওঠা যাবে। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে রিমোট কন্ট্রোলে নবনির্মিত টালা ব্রিজে খুলে দেন মুখ্যমন্ত্রী (CM Mamata)। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী শশী পাঁজা, অরূপ বিশ্বাস-সহ মেয়র ফিরহাদ হাকিম স্থানীয় বিধায়ক অতীন ঘোষ। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, কলকাতার নগরপাল এবং ডিজিপি। 

ব্রিজ উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, 'মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার পরে একটা সমস্যা বুঝতে পেরেছিলাম। টালা ব্রিজ যখন ভাঙা শুরু হয় ভাবতে পারিনি এত তাড়াতাড়ি কাজ হয়ে যাবে। স্থানীয় মানুষদের ফুটপাথ, সিড়ি, সার্ভিস রোড নিয়ে যা সমস্যা আছে পূর্ত দফতরকে বলবো দেখে নিতে। এই ব্রিজ নির্মাণে ৫০৪ কোটি টাকা খরচ হয়েছে। ব্রিজ ভাঙতে রেল নিয়েছে ৯০ কোটি টাকা। এখনই কোনও এখনো ভারী গাড়ি যাবে না।'

তিনি জানান, কলকাতায় ট্রাফিক জ্যাম কমে গিয়েছে। আগামীতে আরও কমবে। কলকাতায় আরও কয়েকটা উড়ালপুল হবে। টালা থেকে ডানলপ,পাইকপাড়া থেকে শিয়ালদহ। রাজ্যে চারটে নতুন বিমানবন্দর হচ্ছে। কোচবিহার,বালুরঘাট,মালদা এবং পুরুলিয়া।

স্থানীয়দের পুনর্বাসন সংক্রান্ত একটি সমস্যা তৈরি হয়েছে। তাঁদের দেখা গিয়েছে প্ল্যাকার্ড হাতে অবস্থান বিক্ষোভ করতে। সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, রেল যদি জায়গা বিক্রি করে, তাহলে এই পরিবারগুলোকে থাকার ব্যবস্থা করতে পারব। না হলে খাল ধারে ব্যবস্থা করে দেব।

এ প্রসঙ্গে উল্লেখ্য উত্তর কলকাতার শহরতলির সঙ্গে মধ্য কলকাতার সংযোগ হিসেবে বরাবর ব্যবহার হয়েছে টালা ব্রিজ। নতুন ভাবে নির্মাণের জন্য এই ব্রিজ বন্ধ থাকায় পাইকপাড়া টালা পার্ক দিয়ে গাড়ি ঘুরিয়ে শ্যামবাজার আনা হতো। আরও একটা ট্রাফিককে ঘুরিয়ে দেওয়া হতো চিড়িয়া মোড় থেকে কাশীপুর-লকগেট ফ্লাইঅভার দিয়ে। টালা ব্রিজ খুলে যাওয়ায় এখনও বাস, লরির মতো যান আগের এই রুট ব্যবহার করবে। কিন্তু দু'চাকা নিয়ে সহজেই টালা ব্রিজ, শ্যামবাজার হয়ে মধ্য কলকাতায় ঢুকতে পারবেন আম জনতা। এমনটাই কলকাতা পুলিস সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন