২০ এপ্রিল, ২০২৪

CID: কয়লা-কাণ্ডে সক্রিয় সিআইডি, ভবানী ভবনে তলব আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্রকে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-15 13:50:22   Share:   

কয়লা-কাণ্ডে (Coal Smuggling) সিবিআইয়ের সঙ্গেই সমান্তরাল তদন্ত চালাচ্ছে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। সেই তদন্তে এবার ভবানী ভবনে তলব আসানসোলের (Asansol) প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারীকে। যদিও সিআইডির (CID) তলব চিঠি পাওয়ার কথা অস্বীকার করেছে। পান্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক জিতেন্দ্র (Jitendra Tiwari)।

এদিকে, বুধবার বেন্টিক স্ট্রিটের এক অফিসে তল্লাশি অভিযান চালায় সিআইডি। গোরু পাচার-কাণ্ডের মূল অভিযুক্ত এনামূল হকের ভাইপোর এই অফিসে বুধবার দীর্ঘ তল্লাশি চালিয়েছে রাজ্য গোয়েন্দা সংস্থা। বেন্টিক স্ট্রিটের জেএইচএম গ্রুপের ৪০১ এবং ৪০৫ নম্বর অফিস সিল করেছে সিআইডি। গোরু পাচার চক্রের টাকা এই সংস্থার মাধ্যমে অন্য খাতে বিনিয়োগ হয়েছে কিনা, সেটা জানতেই এই তল্লাশি। খতিয়ে দেখা হয়েছে এই সংস্থার ব্যাঙ্কের নথি। গোয়েন্দাদের অনুমান জেএইচএম গ্রুপের এই সংস্থাকে সামনে রেখে পুরো চক্র কাজ করতো। হাওয়ালার মাধ্যমে টাকা পাচারেও এই সংস্থার ভূমিকা রয়েছে। এমনটাই অনুমান সিআইডির।

অপরদিকে, ৪০৫ এবং ৪০১ নম্বর ঘরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। এমনকি যে মূল বিল্ডিংয়ে জেএইচএম গ্রুপের অফিস, সেই বিল্ডিংয়ে প্রবেশেও আইকার্ড দেখাতে হচ্ছে।


Follow us on :