ব্রেকিং নিউজ
CBi-raids-various-places-in-Kolkata-linked-to-CA-Asitava-Jana-in-Chitfund-case
CBI: যোধপুর পার্ক-গণেশ অ্যাভেনিউয়ে সিবিআইয়ের জোড়া তল্লাশি, নজরে এক চার্টার্ড অ্যাকাউন্টেন্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-27 13:15:07


বেআইনি অর্থলগ্নি মামলায় (Chitfund Case) যোধপুর পার্ক এবং গণেশ চন্দ্র অ্যাভেনিউয়ে একযোগে সিবিআই (CBI Raid) তল্লাশি। ২৫৫ যোধপুর পার্কে (Jodhpur Park) চার্টার্ড অ্যাকাউন্টেন্ট অসিতাভ জানার বাড়ি এবং গণেশ চন্দ্র অ্যাভেনিউয়ে তাঁর অফিসে সিবিআই হানা। সোমবার বেআইনি অর্থলগ্নি মামলায় বিরাটি থেকে চার জনকে গ্রেফতার করেছে সিবিআই। মঙ্গলবার তাঁদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়েছে। ওই চার জনকে জেরা করেই অসিতাভ জানার খোঁজ পেয়েছে কেন্দ্রীয় সংস্থা। এমনটাই সূত্রের খবর।

অর্থলগ্নি বা চিটফান্ড মামলায় এই চার্টার্ড অ্যাকাউন্টেন্টের যোগসূত্র খুঁজতে এদিন সকাল ৯টা থেকে তাঁর দুই জায়গায় চলছে সিবিআই তল্লাশি। পাশাপাশি খতিয়ে দেখা হচ্ছে ব্যাঙ্ক নথিও। এদিকে, বেআইনি অর্থলগ্নি মামলার তদন্তের পাশাপাশি সিবিআইয়ের হাতে রয়েছে নিয়োগ দুর্নীতি মামলা। সেই মামলায় কেন্দ্রীয় সংস্থার হাতে ধৃত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর ১০ অক্টোবর পর্যন্ত জেল হেফজাত। যদিও কেন্দ্রীয় সংস্থা নিজেদের হেফাজতে রাখতে আবেদন করলেও। সেই আবেদন খারিজ করেছে আদালত।

সোমবার জামিন মামলার শুনানিতে কেন্দ্রীয় সংস্থাকে আদালতের ভর্ৎসনা মুখে পড়তে হয়েছে। বিচারক সিবিআইয়ের আইওকে প্রশ্ন করেন, 'সুবীরেশ ভট্টাচার্যকে আদালতে আনতে এত দেরি কেন? নিজাম প্যালেস থেকে হেঁটে আসলেও এরকম হয় না।' সিবিআইয়ের আইনজীবীর জবাব, 'রাস্তায় ট্র্যাফিক  জ্যাম ছিল।'

তিনি জানান,এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান তদন্তে কোনও সহযোগিতা করেনি। তাঁকে জেরায় অদ্ভুত উত্তর মিলছে। দুর্নীতিকাণ্ডে কে কে জড়িত,কে নিয়োগের নির্দেশ দিত? এ বিষয়ে কিছুই বলছেন না তিনি। সেই কারণে আরও একবার সিবিআই হেফাজতের দাবি করছি। এই সওয়ালের পাল্টা আদালতের প্রশ্ন, '৬ দিন পেয়েছিলেন, কী করলেন এতদিন? এই মামলায় এখনও পর্যন্ত কতজন গ্রেফতার?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন