ব্রেকিং নিউজ
CBI-unveils-more-scam-in-OMR-recruitment-case-before-Calcutta-High-Court
OMR: ২১ হাজার পদে দুর্নীতি! ৯ হাজার উত্তরপত্র বিকৃত, হাইকোর্টে রিপোর্ট সিবিআইয়ের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-05 16:48:24


শিক্ষক নিয়োগে (Teacher Recruitment) দুর্নীতির বহর কত বড়! সোমবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) স্পষ্ট করে জানাল সিবিআই (CBI)। কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার অধীনে হাইকোর্ট যে স্পেশাল ইনভেস্টিগেটিং টিম বা সিট (SIT) গঠন করেছিল তারা সোমবার রিপোর্ট পেশ করেছে। সেই রিপোর্টে বলা, মোট ২১ হাজার পদে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি করেছিল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। সেই দুর্নীতি করতে গিয়ে ৯ হাজার ওএমআর শিট (OMR Sheet) বিকৃত করা হয়েছে।

নিয়োগ দুর্নীতি নিয়ে এর আগে প্রাথমিক চার্জশিট পেশ করেছিল সিবিআই। সেই চার্জশিটেই বলা, অপটিকাল মার্ক রেকগনিশন তথা ওএমআর শিট বিকৃত করে অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে। এই ঘটনায় শান্তিপ্রসাদ সিনহা ও সুবীরেশ ভট্টাচার্য সরাসরিভাবে জড়িত বলে জানানো হয়েছিল চার্জশিটে।

আরও বেআইনি নিয়োগের হদিশ। নবম-দশমে ভুয়ো নিয়োগের আগে সিবিআই গাজিয়াবাদ থেকে যে হার্ডডিস্ক উদ্ধার করেছে, তার থেকে চল্লিশটি স্যাম্পল নেওয়া হয়েছে। সিবিআই প্রথম থেকে দাবি করছিল বেআইনি নিয়োগের সংখ্যাটা অনেক বেশি। হাইকোর্টের নির্দেশে সেই মোতাবেক ৪০টি যে স্যাম্পেল উদ্ধার হয়েছিল, তা নিয়ে শুক্রবার আইনজীবীদের সঙ্গে বৈঠক করে কমিশন।

তারপরেই দেখা যায় সেই চল্লিশটি উদ্ধার হওয়া স্যাম্পেল ভুয়ো। অর্থাৎ সেই ৪০ জন বেআইনিভাবে নিয়োগপত্র পেয়েছিল। হাইকোর্টে রিপোর্ট আকারে পেশ করা হবে। এর মধ্যে বাংলার শিক্ষক ২১ জন। ইতিহাসের শিক্ষক ১০ জন, ভৌতবিজ্ঞান ১, ভূগোলের ১ জন, ইংরেজির শিক্ষক ৪ জন, জীবন বিজ্ঞান ৩ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন