ব্রেকিং নিউজ
CBI-raids-Salt-Lake-businessmans-house-in-money-laundering-case
CBI: গুজরাতের মানি লন্ডারিং মামলায় সল্টলেকে ব্যবসায়ীর বাড়িতে সিবিআই হানা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-17 11:55:30


ফের সিবিআই হানা। বিগত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, অন্য রাজ্যের নানা দুর্নীতি বা আর্থিক অনিয়ম সংক্রান্ত মামলার সূত্র ধরে সিবিআই কলকাতায় ব্যবসায়ীর বাড়িতে হানা দিচ্ছে। কদিন আগেই মুচিপাড়া এলাকায় এক ব্যবসায়ীর বাড়িতে সিবিআই তল্লাশি চলে অসমে রাস্তা সম্প্রসারণে ঘুষ দেওয়ার অভিযোগ সংক্রান্ত একটি মামলায়।

এদিন সিবিআই হানা দিল সল্টলেকের জিসি ৮৪ নম্বর বাড়িতে। জানা গিয়েছে,  বাড়িটি প্রদীপকুমার শরাফের। প্রায় চার ঘণ্টা পর ওই বাড়ি থেকে বেরিয়ে যান সিবিআই আধিকারিকরা। চার ঘন্টা ধরে তল্লাশি অভিযানের পর বেশ কিছু নথি উদ্ধার হয়েছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। পরবর্তী সময় আবারও এই বাড়িতে আসতে পারে সিবিআই আধিকারিক, এমনটাই ওই কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর।

সূত্রের খবর, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ভাই অগ্রসেন গেহলট ফার্টিলাইজার সরবরাহের নামে মানি লন্ডারিং করতেন বলে অভিযোগ। সেই মামলায় নাম জড়ায় কলকাতার ব্যবসায়ী প্রদীপকুমার শরাফের। কোম্পানির নাম "শরাফ ইম্প্যাক্স প্রাইভেট লিমিটেড"। ২০০৭ সাল থেকে ২০১৪ পর্যন্ত এই মানি লন্ডারিং চলছিল বলে সিবিআই সূত্রে খবর। এই মামলার তদন্তের দায়িত্বভার নিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২০২১ সালের মে মাসের পর সেই তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। তারপরে সিবিআইয়ের পক্ষ থেকে আজ কলকাতা সহ বেশ কয়েকটি জায়গায় এই সার্চ অপারেশন চালানো হচ্ছে। তারমধ্যে সল্টলেকে জিসি ব্লকের প্রদীপ শরাফের বাড়ি অন্যতম।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন