১৮ এপ্রিল, ২০২৪

CBI: নিয়োগ-কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার বাগদার রঞ্জন, ৪ দিনের হেফাজত
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-17 17:32:11   Share:   

নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় অবশেষে গ্রেফতার বাগদার (Bagda Ranjan) রঞ্জন ওরফে চন্দন মণ্ডল। দুর্নীতি-কাণ্ডে শুক্রবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় সিবিআই (CBI)। বয়ানে অসঙ্গতি মেলায় তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। অভিযোগ, জিজ্ঞাসাবাদের সময় তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করেন চন্দন। তারপরই তাঁকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার তাঁকে আলিপুর আদালতে (Alipur Court) পেশ করা হলে বিচারক চার দিনের জন্য সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছেন।

এ প্রসঙ্গে উল্লেখ্য নিয়োগ দুর্নীতি-কাণ্ডে রঞ্জনের প্রসঙ্গ প্রথম সামনে আনেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস। সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা একটি ভিডিওয় জনৈক রঞ্জনকে কাঠগড়ায় তুলে বিস্ফোরক দাবি করেছিলেন। তারপর একাধিকবার বাগদার রঞ্জনকে ডেকে পাঠায় কেন্দ্রীয় সংস্থা। অবশেষে শুক্রবার তাঁর গ্রেফতারি।

এদিকে চন্দনের আইনজীবী জানান, 'তাঁর মক্কেলকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। ব্যক্তিগত রাগের কারণে বারবার চন্দনের নাম করে তাঁকে এক প্রভাবশালী ব্যক্তি ফাঁসিয়েছেন।' রঞ্জন সিবিআইয়ের কাছে যাবতীয় তথ্য জমা দিয়েছিলেন এবং তদন্তে সহযোগিতা করেছিলেন বলেও দাবি করেন তিনি।

এদিন সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তাদের তদন্ত সঠিক পথে এগোচ্ছে এবং চন্দন মণ্ডল-সহ যাদেরকে গ্রেফতার হয়েছে, এদের প্রত্যেকের যোগ রয়েছে নিয়োগ দুর্নীতি-কাণ্ডে।


Follow us on :