ব্রেকিং নিউজ
Bidhannagar-police-nab-Assam-teenagers-last-minute-trip-to-Nizams-city
Nilkanta: নিজামের শহর ভ্রমণের স্বপ্নভঙ্গ অসমের কিশোরের, শেষমুহূর্তে ধরে ফেলল বিধাননগর পুলিস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-01 20:30:42


পরীক্ষার ফি নিয়ে নিজামের শহরে যেতে গিয়ে কলকাতাতেই আটকে গেল অসমের কিশোর। হল না স্বপ্নপূরণ। অসমের শিলচরের বাসিন্দা বছর ১৬-এর নবম শ্রেণির পড়ুয়া নীলকান্ত সিনহার স্বপ্নের নগরী হায়দ্রাবাদ। ছোট থেকেই ঘুরতে ভালোবাসে সে। টিভি এবং অন্যান্য মাধ্যমের মধ্যে দিয়ে হায়দ্রাবাদকে ভালোবেসে ফেলে। সেখানে ঘুরতে যাওয়ার তার খুব ইচ্ছা। এক প্রকার নীলকান্তের কাছে স্বপ্ন নগরী হয়ে ওঠে নিজামের শহর। কিন্তু পরিবারের সেই বিষয়ে কোনদিন কোনও সম্মতি ছিল না। তারা শুধু নীলকান্তকে পড়াশোনা করতে বলে। কিন্তু নীলকান্তর স্বপ্নের শহর তাকে বাড়ে বাড়ে হাতছানি দিত। কিন্তু তা পূরণে কোন দিনও সে সফল হতে পারেনি।

 হঠাৎই পড়ে পাওয়া ষোলো আনার মত তার কাছে তার স্বপ্ন পূরণের সুযোগ চলে আসে চলতি সপ্তাহের বুধবারে। সে দিন তার মা তাকে পরীক্ষার ফি জমা দেওয়ার জন্য হাতে কিছু টাকা দেয়। এরপরেই সে ঠিক করে তার স্বপ্ন নগরী নিজামের শহরে সে পাড়ি দেবে। সেই মত সে একটি বেসরকারি সংস্থার বিমানের টিকিট কেটে ফেলে। পরিবারের লোক যাতে তাকে খুঁজতে না পারে তার জন্য সে একটি ট্রেনের টিকিটও কাটে। এরপরে বুধবার রাত দশটা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে পড়ে সে। প্রথমে পৌঁছয় শিলচর বিমানবন্দরে। তারপরে সে কলকাতায় এসে পৌঁছয়।

কলকাতা থেকে বৃহস্পতিবার অর্থাৎ গতকাল রাতে তার হায়দ্রাবাদের বিমান ছিল। সেই মত সে প্রস্তুতিও নিয়ে ফেলে। কিন্তু বিমানে উঠতে যাওয়ার আগের মুহুর্তে তা ধরে ফেলে বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিস। এরপরে পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়।

আজ শুক্রবার নীলকান্তর দাদা সুরজিৎ সিনহা শহরে পৌঁছয়। এবং তাকে নিয়ে শিলচরের উদ্দেশ্যে রওনা দেয়। এন এস সি বি আই থানার পুলিস সূত্রে খবর, বৃহস্পতিবার অসমের শিলচর সদর থানায় নীলকান্তর পরিবার নিখোঁজ ডায়েরি করে। এরপরে শিলচর সদর থানার পক্ষ থেকে উত্তর পূর্বের সমস্ত থানায় নীলকান্তর ছবি দিয়ে দেওয়া হয়। এবং বিশেষ করে কলকাতা বিমানবন্দরে বলা হয় নজর রাখতে। কেন না পরিবারের এক সদস্যের কাছে নীলকান্তর বিমানের টিকিটের বার্তা এসে পৌঁছায়। সেই মত সেই বার্তা বেসরকারি সংস্থার বিমান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এন এস সিবিআই থানার পুলিস। জানতে পারে বৃহস্পতিবার রাতে হায়দ্রাবাদের বিমান রয়েছে। সঙ্গে সঙ্গে পুলিস বিমানবন্দরে ভিতরে প্রবেশ করে এবং বোর্ডিং গেটের কাছ থেকে নীলকান্তকে উদ্ধার করে শিলচর সদর থানায় খবর দেয়। সেই খবর পেয়েই এদিন অসম থেকে পৌঁছয় নীলকান্তর দাদা। এরপরে দুপুরের বিমানে নীলকান্তকে নিয়ে অসমের উদ্দেশ্যে রওনা দেয়। নীলকান্তের দাদা বিধাননগর পুলিস ও অসম পুলিসকে কৃতজ্ঞতা জানান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন