২০ এপ্রিল, ২০২৪

Court: বিধাননগর এমপি-এমএলএ আদালতে হাজিরা দিতে এলেন অনুব্রত
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-01 10:17:30   Share:   

পুরনো এক মামলায় বিধাননগর এমপি-এমএলএ আদালতে (Bidhannagar MP MLA Court) তলব করেছিল অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। পয়লা সেপ্টেম্বর অর্থাৎ আজ, বৃহস্পতিবার তাঁকে হাজির হতে হবে বিধাননগরের এই আদালতে। গোরু পাচার-কাণ্ডে (cow smuggling case) সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হয়ে এখন আসানসোল সংশোধনাগারে বন্দি বীরভূম তৃণমূলে সভাপতি। হাজিরার নির্দেশ অনুযায়ী দুর্গাপুর-আসানসোল কমিশনারেট সকাল ৬টা নাগাদ তাঁকে নিয়ে কলকাতার (Kolkata) উদ্দেশ্যে রওনা দেন। ২০১০ মঙ্গলকোট বিস্ফোরণ মামলার চার্জশিটে নাম রয়েছে অনুব্রতর। সেই মামলায় হাজিরা দিতেই আসানসোল থেকে এদিন তৃণমূল নেতাকে আনা হয় বিধাননগরের ময়ূখ ভবনের এই আদালতে।

বৃহস্পতিবার জেল থেকে বেরিয়ে বেশ খুশি মেজাজে দেখা গিয়েছে অনুব্রতকে। কনভয়ের গাড়িতে চেপে অবশ্য তিনি বলেন, তাঁর শরীর ভালো নেই। তবে জেল থেকে বেরিয়ে পুলিসের গাড়িতে চাপার সময় দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দেন তৃণমূলের সঙ্গে থাকার জন্য। এর পর কলকাতার উদ্যেশে রওনা হয় কনভয়।

উল্লেখ্য, ১০০-র বেশি বেনামী সম্পত্তির নথি বুধবার বাজেয়াপ্ত করেছে সিবিআই। এই সব সম্পত্তির সঙ্গে অনুব্রত মণ্ডলের যোগসূত্র খুঁজে পাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।  এই বেনামী সম্পত্তির নথির অধিকাংশই মিলিছে মনীষের কোঠারির বাড়ি ও অফিস থেকে। সেই সব সম্পত্তির বর্তমান মালিকানা যাঁর নামে রয়েছে, তার আগে সেই সম্পত্তি কার নামে ছিল? কী ভাবে কেনা হয়, সেই যাবতীয় তথ্য তল্লাশি করেছেন তদন্তকারী আধিকারিকরা। বোলপুরে এই মূহুর্তে রয়েছে সিবিআইয়ের পাঁচটি টিম।


Follow us on :