ব্রেকিং নিউজ
Bengal-welcomes-New-Year-and-visited-various-places-across-the-state
Utsav: কল্পতরু উৎসব থেকে পিকনিক, জু-নিক্কো পার্ক! বছর পয়লায় বাঙালির পায়ে সর্ষে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-01 18:46:55


হর্ষ-বিষাদ, চাওয়া-পাওয়ার খাতাকে পিছনে ফেলে নতুন বছর ২০২৩-কে (New Year 2023) স্বাগত জানিয়েছে বিশ্ব। সেই পথের পথিক বাংলাও, বাঙালির পায়ের তলায় সর্ষে। তাই উৎসবকে আনন্দে পরিণত করতে বাঙালির (Bengal Festival) জুড়ি মেলা ভার। সেই প্রথা বজায় থাকলো ইংরেজি নববর্ষের প্রথম দিন। একে রবিবার, তার উপর শীতের কামড় কম। এই দুয়ের মিশেলে রবিবার ফেস্টিভ মুডে পাহাড়-সুন্দরবন। চিড়িয়াখানা, সায়েন্স সিটি, পিকনিক (Picnic), পাহাড়,সমুদ্র, জঙ্গল, কাশীপুর উদ্যানবাটিতে মানুষের ঢল। ২৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া উৎসবের সপ্তাহে এদিন ইতি পড়লো।

পয়লা জানুয়ারি তিথি মেনে কল্পতরু উৎসব পালিত হয় রাজ্যব্যাপী। তাই সকাল থেকে কাশীপুর উদ্যানবাটি, দক্ষিণেশ্বর-সহ রামকৃষ্ণের স্মৃতি বিজরিত একাধিক জায়গায় ভক্তদের ঢল নেমেছে। বেলুড় মঠও ছিল লোকারণ্য। পিছিয়ে ছিল না তারাপীঠ, দক্ষিণেশ্বর, লেক কালীবাড়ি, কঙ্কালিতলার মতো পীঠস্থানও। দেবী দর্শন এবং দেবী পুজোয় যোগ দিতে সকাল থেকেই এই জায়গাগুলোতে ভিড় জমিয়েছেন আম জনতা।

প্রচুর দর্শক সমাগম কলকাতার দর্শনীয় স্থানগুলোতে। ভিক্টোরিয়া থেকে চিড়িয়াখান, ইকো পার্ক, সায়েন্স সিটিতেও বেলা বাড়ার সঙ্গে বেড়েছে মানুষের ঢল। টাকি থেকে ঝাড়খালি, গাদিয়ারা থেকে দুর্গাপুর, রাজ্যের একাধিক পিকনিক স্পটেও ভিড় ছিল চোখে পড়ার মতোন। নতুন বছরের প্রথম দিনে তাই ঠাকুরের বাণী মেনে একটাই কথা: সকলের চৈতন্য হোক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন