০২ মার্চ, ২০২৪

BJP: শেখ শাহজাহানকে গ্রেফতারির দাবিতে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি, মামলা দায়েরের অনুমতি আদালতের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-08 18:50:39   Share:   

সন্দেশখালিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর হামলার ঘটনায় এবার আদালতের দ্বারস্থ বিজেপি। ইডির উপর প্রাণঘাতী হামলার বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিয়ে তদন্তের আবেদন জানানো হয় কলকাতা হাইকোর্টে। সন্দেশখালিতে রেশন বণ্টন দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়ে শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি করতে যায় ইডি গোয়েন্দারা। সেখানেই শেখ শাহজাহানের গুন্ডা বাহিনীর দ্বারা আক্রান্ত ইডি গোয়েন্দারা। ভাঙচুর করা হয় ইডির গাড়ি। আক্রান্ত সংবাদমাধ্যম। এরপর থেকই নিখোঁজ শাহজাহান। সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি হয়েছে ইতিমধ্যেই। এর পর তাকে অবিলম্বে গ্রেফতার করার দাবিও জানায় বিজেপি।

সোমবার শেখ শাহজাহানের গ্রেফতারির দাবি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। মামলাও গ্রহণ করেছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। চলতি সপ্তাহে শুনানির সম্ভাবনা বলে জানায় আদালত।

বিজেপি পক্ষের আইনজীবী সুস্মিতা সাহা দত্ত দাবি করেন, সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাজাহানের বাড়িতে ইডি তল্লাশি করতে গিয়ে ইডির তদন্তকারী আফিসাররা আক্রান্ত হন। শুধু তাই নয়, বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের বাড়িতে তল্লাশি করতে গিয়েও একই পরিস্থিতির শিকার হন ইডি আধিকারিকরা। তাই এই ঘটনায় সিবিআই বা এনআইএ তদন্তের দাবি জানানো হয় বিজেপির পক্ষ থেকে। এবং সন্দেশখালিতে এই আবহে যাতে আর কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সেখানে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করার আবেদনও করা হয়েছে বিজেপির পক্ষ থেকে।


Follow us on :