ব্রেকিং নিউজ
Bar-Council-of-Indias-team-visit-Calcutta-High-Court-to-review-the-court-room-boy-case
Court: মান্থার এজলাস বয়কট-কাণ্ডের তদন্ত চেয়ে কোর্টে মামলা, শহরে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার দল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-16 13:22:26


বিচারপতি রাজাশেখর মান্থার (Justice Mantha) বাড়ির সামনে পোস্টার, তাঁর এজলাসের বাইরে বিক্ষোভ এবং হেনস্থার ঘটনা। এই গোটা কাণ্ডে তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা (PIL) দায়ের করার আবেদন হাইকোর্টে (Calcutta High Court)। মামলা দায়ের করার অনুমতি দিলেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। মামলাকারীদের আবেদন, সম্পূর্ণ ঘটনার বিচারবিভাগীয় তদন্ত হোক। অথবা, যেকোনও নিরপেক্ষ তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়া হোক তদন্তভার।

এদিকে, বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট ঘিরে এবার বিভাজন রাজ্য বার কাউন্সিল এবং ভারতীয় বার কাউন্সিলের মধ্যে। ঘটনার পূর্ণ তদন্তের জন্য তিন সদস্যের বার কাউন্সিল অফ ইন্ডিয়ার দল এসেছে কলকাতায়। তারা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে দেখা করেন। কয়েকজন প্রত্যক্ষদর্শী আইনজীবীদের সঙ্গেও কথা বলার সম্ভাবনা। পাশাপাশি এই প্রতিনিধি দল রাজ্যের অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলবে। এই আবহেই রাজ্যের বার কাউন্সিল সোমবার কালা দিবস পালন করছে।

বুকে ব্যাচ পড়ে কালা দিবস পালন করছেন তারা। আজ সাড়ে দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই প্রতিবাদ কর্মসূচি। অর্থাৎ একদিকে যেমন ঘটনার পূর্ণ তদন্তের জন্য কেন্দ্রীয় বার কাউন্সিলের টিম কলকাতায়, অন্যদিকে কলকাতার বার কাউন্সিল আইনজীবীদের প্রতিবাদের ভাষা কেড়ে নেওয়া হচ্ছে, এই প্রতিবাদে কালা দিবস পালন করছে। রীতিমতো পোস্টার ছাপিয়ে তাঁদের দাবী, আন্দোলনের অধিকার খর্ব করার অপপ্রচারের বিরুদ্ধে এই প্রতিবাদ। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন