ব্রেকিং নিউজ
Bar-Council-of-India-sends-fact-finding-team-in-Calcutta-High-Court-to-oversee-Justice-Manthas-court-room-Boycott-incident-
Court: এজলাস বয়কট-কাণ্ডে হাইকোর্টে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার সদস্যরা, বড় পদক্ষেপ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-13 12:45:49


বিচারপতি রাজাশেখর মান্থার (Justice Rajasekhar Mantha) এজলাস বয়কট এবং পোস্টারিং-কাণ্ডে বড়সড় পদক্ষেপ বার কাউন্সিল অফ ইন্ডিয়ার। (Bar Council of India) তিন সদস্যের এক অনুসন্ধান দল শুক্রবার হাইকোর্ট (Calcutta High Court) আসছেন। তাঁরা খতিয়ে দেখেবন ভিডিও ফুটেজ, বোঝার চেষ্টা করবেন ঠিক কী হয়েছিল এবং কথা বলবেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং বার অ্যাসোশিয়েশন অফ কলকাতার সদস্যদের সঙ্গে। জানা গিয়েছে, যারা মান্থার এজলাস বাইরে থেকে বন্ধ করে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা বার অ্যাসোশিয়েশন অফ কলকাতার সদস্য। কারণ ঘটনার পরের দিন এই বারের একটি অংশ দাবী করেছিল, তাঁরা সাধারণ সভায় এজলাস বয়কট নিয়ে প্রস্তাবনা নিয়েছিল। কিন্তু অপর একটি অংশ এই প্রস্তাবনা বেআইনি বলে দাবী করেছিলেন।

তাই বার কাউন্সিল অফ ইন্ডিয়ার সদস্যরা পুরো বিষয় অনুসন্ধান করে রিপোর্ট জমা দেবেন বার কাউন্সিল অফ ইন্ডিয়াকে। সেই মোতাবেক বিক্ষোভকারী আইনজীবীদের প্রতি ব্যবস্থা নিতে পারে বিসিআই বা বার কাউন্সিল অফ ইন্ডিয়া। এদিকে, এই ঘটনায় ইতিমধ্যে রুল ইস্যু করেছেন বিচারপতি মান্থা। চিঠি লিখে সুপ্রিম কোর্টকে অবগত করেছে কলকাতা হাইকোর্ট। এই অবস্থায় বিসিআই সদস্যদের হাইকোর্টে এসে খোঁজখবর নেওয়া বেশ তাৎপর্যপূর্ণ।

এদিকে, শুক্রবারও বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে অনুপস্থিত সরকারি আইনজীবীরা। কিন্তু আটকে নেই এজলাসের কাজ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন