ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব  
Bandel-station-partially-closed-from-today-passenger-congestion-begins
Howrah-Bandel: আজ থেকে আংশিক বন্ধ ব্যান্ডেল জংশন, যাত্রীভোগান্তি শুরু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 11:21:59


হাওড়া-ব্যান্ডেল (Howrah-Bandel ) শাখার যাত্রীভোগান্তি শুরু হতে চলেছে। কর্মস্থলে পৌঁছতে সমস্যায় পড়তে হবে নিত্যযাত্রীদের। আজ, শুক্রবার ১৩ই মে থেকে ২৬ মে পর্যন্ত আংশিক সময়ের জন্য বন্ধ থাকছে লোকাল ট্রেন(Local Train cancelled)) চলাচল। আর ২৭ থেকে ২৯ শে মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকছে ব্যান্ডেল জংশন স্টেশন(Bandel Junction Station)।

রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া-বর্ধমান (Howrah-Burdwan) মেন লাইনের ব্যান্ডেল থেকে মগরা (Magra) পর্যন্ত থার্ড লাইনের নন ইন্টারলকিংয়ের(Non-interlocking) কাজের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, ওই লাইনে কেবিন স্থানান্তর এবং ব্যান্ডেল থেকে মগরা পর্যন্ত তৃতীয় লাইন তৈরি করা হচ্ছে। সেই কারণে ১৩ ই মে থেকে ২৬ শে মে কোনও কোনও দিন বেলা ১১ টা থেকে দুপুর ২ টো ও আবার কখনও এগারোটা থেকে তিনটে পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন স্টেশন দিয়ে সমস্ত ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে ৬৮টি লোকাল ট্রেন, ১২ টি এক্সপ্রেস ট্রেন। তিনটি এক্সপ্রেস ট্রেন ও দুটি মেমু ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

রেলের সিদ্ধান্তে প্রচণ্ড অসুবিধায় পড়তে হবে স্কুলপড়ুয়া, সাধারণ যাত্রী থেকে নিত্যযাত্রী সকলকে। ট্রেন পথে নৈহাটি, বর্ধমান, কাটোয়া এসে যুক্ত হচ্ছে ব্যান্ডেল জংশন স্টেশনে। প্রতিদিন স্টেশন থেকে গড়ে ২২ থেকে ৩০ হাজার যাত্রী যাতায়াত করেন। বহু যাত্রী দূরপাল্লার ট্রেন ধরে এই ব্যান্ডেল জংশন স্টেশনে আসেন। ফলে সকলেই হয়রানির শিকার হবেন নিঃসন্দেহে।

উল্লেখ্য, হাওড়ার জন্য কিছু ট্রেন চালানো হবে চুঁচুড়া স্টেশন (Chunchura Station ) থেকে। বর্ধমান যাওয়ার ট্রেনগুলি ছাড়বে মগরা স্টেশন থেকে। কাটোয়াগামী গাড়িগুলি ত্রিবেণী স্টেশন (Triveni Station ) থেকে ছাড়বে। ব্যান্ডেলের সঙ্গে সিগন্যাল কানেক্ট থাকার জন্য ব্যান্ডেল স্টেশনের পাশাপাশি বন্ধ থাকছে হাওড়া লাইনে হুগলি স্টেশন (Hoogly Station)। বর্ধমান লাইনে সপ্তগ্রাম স্টেশন। কাটোয়া লাইনে বাঁশবেড়িয়া স্টেশন। ৩০শে মে থেকে নতুন করে আবার ট্রেন চালু হওয়ার কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন