১৯ এপ্রিল, ২০২৪

Puja: সুব্রতর বালিগঞ্জে ফার্ন রোডের দুটি জগদ্ধাত্রী পুজো! বিধায়ক বনাম কাউন্সিলর দ্বন্দ্ব?
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-02 15:55:15   Share:   

সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যুর পর বালিগঞ্জ (Ballyganj) ফার্ন রোডে আড়াআড়ি ভাবে বিভক্ত জগদ্ধাত্রী পুজো (Jagaddhatri Puja)। এমনটাই নাকি বলছেন স্থানীয়রা। তৃণমূল (TMC) বিধায়ক বাবুল সুপ্রিয় বনাম স্থানীয় কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়। বিজয়া সম্মেলনের পর এবার জগদ্ধাত্রী পুজো ঘিরেও ফার্ন রোডে চাপানউতোর। এলাকায় দীর্ঘদিন ধরে চলে আসা জগদ্ধাত্রী পুজোর সভাপতি কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়। তবে এ বছর ফার্ন রোড জুড়ে নতুন একটি পোস্টার-ফার্ন রোড সর্বজনীন শ্রীশ্রী জগদ্ধাত্রী পুজো কমিটি। যার প্রধান পৃষ্ঠপোষক দেবাশীষ কুমার এবং সভাপতি বাবুল সুপ্রিয়। 

কিন্তু একই এলাকায় দুটি পুজো ঘিরে চরমে তরজা। দ্বন্দ্ব যে ক্রমশ চওড়া, তা এলাকায় গিয়ে স্পষ্ট বোঝা গিয়েছে। বাবুল সুপ্রিয়র অনুগামীরা একই পুজো কমিটির নাম দিয়ে গড়িয়াহাটের ব্রিজের তলায় একটি ম্যাটাডোরকে মণ্ডপ হিসেবে সাজিয়ে তুলে, সেই গাড়িতে প্রতিমা এনে রেখেছে। বিধায়ক বাবুল এই পুজোর উদ্বোধন করেন। স্থানীয় ক্লাবে গিয়ে ক্যারম খেলতে দেখা গিয়েছে তাঁকে।

এদিকে সুব্রত মুখোপাধ্যায়ের উদ্যোগে ৬৮ নম্বর ওয়ার্ডে একটি জগদ্ধাত্রী পুজো চালু হয়েছিল। সেই পুজো কমিটির নাম ফার্ন রোড সর্বজনীন জগদ্ধাত্রী পুজো কমিটি। এলাকার দাপুটে তৃণমূল নেতার মৃত্যুর পর সেই পুজোর দখল ঘিরে কি এই রাজনীতি?


Follow us on :