২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Death: টনসিল অপারেশন করতে গিয়ে রোগীমৃত্যু, গাফিলতির অভিযোগ বাগুইআটির নার্সিংহোমের বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-29 12:51:50   Share:   

শহরের একাধিক প্রথম সারির সরকারি হাসপাতালের পর এবার চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠল বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। সূত্রের খবর, টনসিলের অস্ত্রোপচার করতে গিয়ে মত্যু হয় দমদম ক্যান্টনমেন্টের বাসিন্দা বছর ১৯ এর এক তরুণীর। গলায় টনসিলের কারণে জটিলতা তৈরি হওয়ায় চিকিৎসকের পরামর্শ মতো ২৫ জানুয়ারি নার্সিংহোমে ভর্তি করা হয় রোগীকে। রবিবার দুপুরে একাধিক পরীক্ষা নিরীক্ষার পর শুরু হয় অস্ত্রোপচার। অপারেশন সফল হয়েছে বলে তরুণীর পরিবারকে জানানোর পরই শুরু হয় বিপত্তি। অসহ্য যন্ত্রনায় ছটফট করতে থাকে রোগী। পরিস্থিতি ক্রমশ জটিল হতে শুরু করায় হাসপাতালের আইসিইউ বিভাগে তাঁকে স্থানান্তরিত করা হয়। কিন্তু হল না শেষ রক্ষা।আইসিইউতেই মৃত্যু হয় রোগীর।

পরিবারের অভিযোগ, রোগীর শারীরিক অবস্থার অবনতির কথা একাধিক বার জানানোর পরও দেখা মেলেনি কোনও চিকিৎসকের। এমনকি যে চিকিৎসকের তত্ত্বাবধানে অস্ত্রোপচার হয়েছিল বেপাত্তা তিনিও। হাসপাতাল চত্বরে ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয় পরিজন।

চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে রোগীর পরিবারের বিক্ষোভে ব্যাপক উত্তেজনা ছড়ায় বাগুইআটির জোড়া মন্দির এলাকার এই হাসপাতালে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে হাজির বাগুইআটি থানার পুলিস। তবে নার্সিংহোমের বিরুদ্ধে উঠে আসা অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে কর্তৃপক্ষ। তাদের পাল্টা দাবি, রোগীর চিকিৎসার কোনও খামতি ছিল না।

একরাশ ভরসা নিয়ে হাসপাতালে আসা আর তারপর সব শেষ এক লহমায়। আমরা দেখেছি সরকারি হাসপাতালে বেডের অভাবে রোগীর মাটিতে পড়ে থাকতে। ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুও এই রাজ্যে নতুন কিছু নয়। আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তিতে হতবাক বাংলা। তবে কি সত্যিই সরকারের তৎপরতা, কড়া বার্তা সবই লোক দেখানো? ধন্দে বাংলা।


Follow us on :