ব্রেকিং নিউজ
At-SaltLake-PNB-intersection-the-police-dragged-the-job-seekers
TET: সল্টলেক পিএনবি মোড়ে চাকরিপ্রার্থীদের টেনে-হিঁচড়ে গাড়িতে তুলল পুলিস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 15:41:10


বর্তমানে সংবাদপত্রের শিরনামে বেলাগাম দুর্নীতিকাণ্ড। সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Recruitment Scam) ঘিরে তোলপাড় গোটা রাজ্য। ইতিমধ্যেই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেফতার করা হয়েছে। অভিযোগ উঠছে, রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সর্বস্তরে দুর্নীতির ছাপ রয়েছে। আর তাতে সরাসরি যোগ রয়েছে প্রাক্তন মন্ত্রীর। তবে এতকিছুর মধ্যেও সুরাহা মিলছে না চাকরি প্রার্থীদের। বুধবার ফের বিক্ষোভে সামিল মেধা তালিকাভুক্ত চাকরিপ্রার্থীরা। 

বুধবার সকালে ২০১৭ সালে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের একটি দল এপিসি ভবনে (APC Bhavan) বিক্ষোভ দেখাতে আসে। মূলত এদিন ডেপুটেশন দেওয়ার জন্য আসেন তাঁরা। জমায়েত করেন করুণাময়ী মোড়ে (karunamoyee)। সেখান থেকে প্রায় পঞ্চাশ জনের মতো বিক্ষোভকারীকে আটক করে বিধাননগর থানার পুলিস (Bidhannagar police station)।

অন্যদিকে, আরও একটি দল ২০১৭ সালে টেট উত্তীর্ণ ৯৮৯৬ জনের নিয়োগের দাবিতে এপিসি ভবন চলো অভিযানের ডাক দেয়। সেইমত উল্টোডাঙা থেকে মিছিল করে সল্টলেক পিএনবি মোড়ে মিছিল আটকে দেয় বিধাননগর পুলিসের বিশাল পুলিস বাহিনী। পুলিসের সঙ্গে বচসা শুরু হয়, এরপরই ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তাঁরা। চাকরিপ্রার্থীদের কার্যত টেনে হিঁচড়ে গাড়িতে তোলে পুলিস।

তাঁদের মূলত একটাই দাবি, নিয়োগ করা হোক দ্রুত। ৪-৫ বছর তাঁদের এমনিই নষ্ট হয়েছে। আর কতদিন তাঁরা উত্তীর্ণ হয়েও বেকার বসে থাকবেন। সরকার দেখুক তাঁদের পরিস্থিতি।

এরই পাশাপাশি পিএসসি দুর্নীতি মঞ্চের চাকরিপ্রার্থীরা ডেপুটেশন জমা দিলেন পিএসসি ভবনে। স্বচ্ছ ও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি, এবং বিগত দুবছর পরীক্ষা না হওয়ার দরুণ দু'বছরের সময়সীমা বাড়ানো সহ আরও বেশ কিছু দাবি নিয়ে বুধবার পিএসসি ভবনের সামনে বিক্ষোভ করেন তাঁরা। চাকরিপ্রার্থীরা সাফ হুঁশিয়ারি দেন, যদি কোনও পদক্ষেপ না নেওয়া হয়, আগামীতে বড় আন্দোলনে নামবেন তাঁরা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন