ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
App-cab-fare-was-fixed-by-the-state-transport-department
App Cab: অ্যাপ ক্যাবের ভাড়া ধার্য করে দিল রাজ্য পরিবহণ দফতর, জেনে নিন কত ভাড়া কমল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-04 15:54:05


অ্যাপ ক্যাবের ভাড়া নিয়ন্ত্রণ ও ভাড়া কী রকম হবে তা বেঁধে দিল রাজ্য পরিবহণ দফতর। এই মর্মে বৃহস্পতিবার নির্দেশিকা জারি করা হয়েছে। নানা অজুহাত  দেখিয়ে,আগে অ্যাপ ক্যাব সংস্থা গুলো, ইচ্ছামত ভাড়া নিত। শহরে দৌরাত্ম্য বেড়েছিল। নয়া নির্দেশিকায় চালক,যাত্রী এবং অ্যাপ ক্যাব সংস্থা সকলের স্বার্থই দেখা হয়েছে।

রাজ্য পরিবহণ দফতরের নির্দেশিকা অনুযায়ী, সর্বাধিক বেস ফেয়ার হবে ৫৬ টাকা ২৫ পয়সা। আগে প্রতি কিলোমিটারে রাজ্য সরকারের বেঁধে দেওয়া ভাড়া রয়েছে এসি ট্যাক্সির ক্ষেত্রে ১৮ টাকা ৭৫ পয়সা। নয়া নির্দেশিকা অনুযায়ী অ্যাপ ক্যাব সর্বাধিক ৫০% ভাড়া নেওয়া যাবে। ফলে প্রতি কিলোমিটারে সর্বাধিক নেওয়া যাবে ২৮ টাকা ভাড়া ।

বৃষ্টি বা অন্যান্য অজুহাত দেখিয়ে,আগে ভাড়া বাড়িয়ে দিত অ্যাপ ক্যাব সংস্থাগুলি। এখন তা আর করা যাবে না। পাশাপাশি অ্যাপ ক্যাপ বাতিলের ক্ষেত্রে, ভাড়ার ১০% দিতে হবে। যিনি বাতিল করবেন,তাকে এই টাকা দিতে হবে।


কোনও যাত্রীকে তিন কিলোমিটারের মধ্যে পিক আপ করতে হলে তাকে কোনও পিক আপ চার্জ দিতে হবে না যে সমস্ত অ্যাপ ক্যাব সংস্থা গাড়ি চালাবে তাদের সার্ভার এই রাজ্যে থাকতে হবে। যাতে করে প্রয়োজন হলে রাজ্যের, যে কোনও এজেন্সি তা অ্যাকসেস করতে পারে। এই নয়া নির্দেশিকায় খুশি ক্যাব চালক  থেকে শুরু করে যাত্রীরাও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন