ব্রেকিং নিউজ
Anubrata-Mandals-car-why-the-red-light-High-Court-strongly-criticizes-the-state
Anubrata: অনুব্রত মণ্ডলের গাড়িতে লালবাতি কেন? রাজ্যকে তীব্র ভর্তসনা হাইকোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 16:57:30


অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) গাড়িতে লালবাতি (Red Light) কেন? রাজ্যকে তীব্র ভর্তসনা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের (Division Bench)। বেঞ্চের আরও প্রশ্ন, কেন নির্দিষ্ট একজন ব্যক্তির বিরুদ্ধে দায়সারা মনোভাব রাজ্যের? এমনকী, রাজ্যের রিপোর্টে যে আদালত খুশি নয়, সেকথাও এদিন জানিয়ে দেওয়া হয়েছে।

৫০০ টাকা জরিমানা করে কি দায় সেরে ফেলেছে রাজ্য সরকার? কেন কোনও পদক্ষেপ নিলেন না? রাজ্যের আইনজীবীর উদ্দেশে প্রশ্ন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের। এছাড়া তিনি রাজ্যের উদ্দেশে একাধিক প্রশ্ন ছুঁড়ে দেন। বলেন, একজন জেলা সভাপতি (Dist President) কি লালবাতির গাড়ি ব্যবহার করতে পারেন? রাজ্যের কী আইন রয়েছে? অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে লালবাতি নিয়ে কী পদক্ষেপ করেছেন। যদি পদক্ষেপ গ্রহণ না করে থাকেন, তাহলে কেন তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিলেন না?

ডিভিশন বেঞ্চের বক্তব্য, রাজ্যের ট্রাফিক আইন লঙ্ঘন করেছেন অনুব্রত মণ্ডল। তাহলে রাজ্য সরকার কেন এতদিন পরেও পদক্ষেপ করল না? কেন তাঁকে পুলিস জরিমানা করল না?

সুপ্রিম কোর্টের নির্দেশে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কে বা কারা লালবাতি ব্যবহার করতে পারেন। তাহলে কেন অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেনি রাজ্য পুলিস? এই প্রশ্নের উত্তরই এদিন বারবার জানতে চায় ডিভিশন বেঞ্চ। তাদের বক্তব্য, এই ঘটনার মধ্য দিয়ে যে বৃহত্তর বিষয় উঠে আসছে, আমরা তা নিয়ে চিন্তিত।

গাড়ির কাচ কত শতাংশ পর্যন্ত কালো থাকবে, তা নিয়েও কেন্দ্র ও রাজ্যকে জানাতে হবে।আগামীকাল মঙ্গলবার কেন্দ্র ও রাজ্যের রিপোর্ট তলব করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন