ব্রেকিং নিউজ
Another-killed-in-Dengue-while-a-school-boy-died-in-Kolkata-hospital
Dengue: শহরে ফের ডেঙ্গির বলি এক কিশোর, চিকিৎসাধীন অবস্থায় মৃত দমদমের ছাত্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-07 12:28:41


ফের ডেঙ্গির (dengue) বলি শহরে। এবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল দমদমের (Dum Dum) এক কিশোরের। দক্ষিণ দমদম পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের আমবাগান এলাকার কিশোর দশম শ্রেণীর পড়ুয়া বছর ১৬-এর সায়ন হালদার। গত তিনদিন ধরে জ্বরে (fever) আক্রান্ত ছিল সে। এরপর বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে দমদম পুুর হাসপাতালে (hospital) নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে নাগের বাজারের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে সেখানে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় কিশোরকে নিয়ে যাওয়া হয় আরজিকর হাসপাতালে।

সেখানে বেশ কিছুক্ষণ চিকিৎসার চলার পর কিশোরের মৃত্যু হয়। কিশোরের পরিবার এবং প্রতিবেশীদের দাবি, ডেঙ্গিতে আক্রান্ত হয়ে কিশোরের বাড়িতেই চিকিৎসা চলছিল। গত সপ্তমীর দিনও পাড়ার বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখে এসেছিল সে। এরপর থেকেই জ্বরে আক্রান্ত ছিল ওই কিশোর। তারপর বৃহস্পতিবার অবস্থার অবনতি হলে তাকে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং শেষমেষ আরজি করে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়। মৃত্যু শংসাপত্রে কারণ হিসেবে ডেঙ্গির কথা উল্লেখ হয়েছে।

অন্যদিকে, স্বাস্থ্য দফতর সূত্রে খবর, পুজোর আগে ২৮ সেপ্টেম্বর অর্থাৎ ৩৯ সপ্তাহ পর্যন্ত সব মিলিয়ে রাজ্যে ডেঙ্গি আক্রান্ত হয়েছিলেন ২০ হাজার ৩৩ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফ থেকে গত সপ্তাহ অর্থাৎ পুজোর মধ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৪৬৭৮ জন, অর্থাৎ এই মুহূর্তে রাজ্যে ডেঙ্গি আক্রান্ত প্রায় ২৪ হাজার ৭১১ জন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন