ব্রেকিং নিউজ
Another-crack-in-Ultodanga-Udalpool-pillar-risk-of-disaster
Ultadanga: উল্টোডাঙা উড়ালপুলের পিলারে ফের ফাটল, বিপত্তির শঙ্কা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 16:24:49


ফের শহর কলকাতায় বিপত্তির আশঙ্কা। শহর কলকাতার (Kolkata) উড়ালপুল (Bridge) ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। এর আগেও ভেঙে পড়েছিল উড়ালপুল। সেই ভয়াবহতার কথা আজও ভুলে উঠতে পারেনি কলকাতাবাসী। বর্তমানে ফের এমনই দুর্ঘটনার আশঙ্কা তৈরি করছে উল্টোডাঙা (Ultadanga bridge) উড়ালপুল। মূলত, ইএম বাইপাস থেকে লেকটাউন যাওয়ার পথে যে উড়ালপুলটি রয়েছে, তার পিলারেই ধরেছে ফাটল। যার ফলে ফের বড়সড় দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয়রা।

স্থানীয়দের দাবি, বেশ কয়েকদিন ধরেই ব্রিজের পিলারে ফাটল দেখতে পাচ্ছেন তাঁরা। বুধবার সকাল থেকে ওই ফাটল নিয়ে স্থানীয়দের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়। প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানান তাঁরা।

প্রসঙ্গত, ২০১০ সালে এই ব্রিজটির নির্মাণ হয়। ম্যাকিনটস বার্ন নামক একটি সংস্থা এই ব্রিজটির নির্মাণ করে। ২০১৩ সালে কেষ্টপুর থেকে বাইপাসমুখী ব্রিজের যে এই অংশটির একটি অংশ ভেঙে পড়ে কেষ্টপুর খালে এবং তিনজন আহত হয়। ২০১৯ ওই ব্রিজের পিআর ক্যাপে ফাটল দেখা যায়। এই ঘটনার পর তিনদিন বন্ধ ছিল ব্রিজ। তারপর ২০২১ এ ১৮ ই নভেম্বর থেকে ২২ শে নভেম্বর পর্যন্ত ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছিল ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করা ও ধারণ ক্ষমতা পরীক্ষা করার জন্য। তবে এবার ফের ব্রিজে ফাটলের ঘটনায় আতঙ্কিত এলাকাবাসীরা। কিছু অস্থায়ী লোহার পিলার বসানো হয়েছে ব্রিজের নিচে। কেএমডিএ-র তরফ থেকে জানানো হয়েছে, ব্রিজ কমিটি এই নিয়ে বৈঠকে বসবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন