২৯ মার্চ, ২০২৪

Amit: শাহের উপস্থিতিতে পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক! উপস্থিত মমতা, তেজস্বী এবং হেমন্ত
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-17 12:13:43   Share:   

বঙ্গ সফরের দ্বিতীয় দিনে শনিবার নবান্নে পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। নবান্নে আয়োজিত এই বৈঠকে উপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দপাধায়-সহ ঝাড়খণ্ড, বিহার ও ওড়িশার প্রতিনিধিরা। ছিলেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

এই বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হতে পারে।  ১) সীমান্তে বিএসএফ-র অতি সক্রিয়তা নিয়ে আপত্তি জানতে পারে মুখ্যমন্ত্রী। বিএসএফ-র এলাকা বাড়ানো নিয়েও আপত্তি জানতে পারেন মুখ্যমন্ত্রীর।

২) আলোচনায় উঠে আসতে পারে অভিন্ন পুলিস আইন নিয়ে। কেন্দ্র চাইছে সারা দেশে পুলিশি ব্যবস্থা এক আওতায় আনতে। কিন্তু কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে আপত্তি তুলেছে অবিজেপি রাজ্যগুলি। সেই বিষয়েও আজকের বৈঠকে আপত্তি জানতে পারেন পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর।

৩) বিভিন্ন ক্ষেত্রে তদন্তের নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অতি সক্রিয়তা নিয়েও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানতে পারেন পূর্ব ভারতের ৪ রাজ্য।

জানা গিয়েছে, দেড়টা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মধ্যহ্নভোজের সূচি আছে স্বরাষ্ট্র মন্ত্রীর। তারপরেই কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা দেবেন তিনি।


Follow us on :