ব্রেকিং নিউজ
Airport-Howrah-air-conditioned-AC-bus-on-stops-only-at-Esplanade
Bus: ১০০ টাকায় এয়ারপোর্ট থেকে হাওড়া, স্টপেজ শুধু এসপ্ল্যানেডে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-05 13:24:03


এয়ারপোর্ট থেকে হাওড়া স্টেশন পর্যন্ত চালু হল এসি বাস পরিষেবা। মাত্র এক ঘণ্টার যাত্রাপথে মাঝে থাকবে একটিমাত্র স্টপেজ। ভাড়া একটাই, ১০০ টাকা। মঙ্গলবার এই পরিষেবার উদ্বোধন করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

দেশের যে কোনও মেট্রো সিটিতে এয়ারপোর্টের সঙ্গে রেল স্টেশনের মধ্যে সংযোগ রক্ষাকারী গণ পরিবহণ হিসেবে মেট্রো রেল অগ্রগণ্য। কলকাতা বিমানবন্দরের সঙ্গে বাকি শহরকে যুক্ত করার মেট্রো প্রকল্পের কাজ এখনও চলছে। আনুষঙ্গিক নানা কারণে প্রকল্পে দেরি হচ্ছে প্রচুর। তাই কলকাতা বিমানবন্দরে নামা এবং বিমানবন্দর যেতে চাওয়া যাত্রীদের জন্য আজ থেকে চালু হল ডব্লিউবিটিসি-র দুটি বাতানুকূল শাটল বাস। ASS1 নম্বরের এই বাস মাঝে কোথাও থামবে না। এয়ারপোর্ট থেকে ছেড়ে কৈখালি-উল্টোডাঙা-কাঁকুরগাছি-গিরিশ পার্ক-চিত্তরঞ্জন অ্যাভিনিউ-ধর্মতলা-বিবাদী বাগ হয়ে হাওড়া স্টেশন পৌঁছবে। ফেরার পথও এক। মাঝে কোনও যাত্রী ওঠানামা করতে পারবেন না। যদি কোনও যাত্রীর প্রয়োজন থাকে, বাস তিন মিনিটের জন্য এসপ্ল্যানেড L 20 বাসস্ট্যান্ডের সামনে দাঁড়াবে।

এয়ারপোর্ট ডোমেস্টিক অ্যারাইভ্যাল থেকে যে কোনও এক্সিট গেট দিয়ে বেরিয়ে সোজা চলে আসা যাবে ট্রলি জোনের শেষ প্রান্তে। সেখান থেকেই ছাড়বে বাস। আপাতত দুটি ইলেকট্রিক বাস দিয়ে পরিষেবা শুরু। রুট জনপ্রিয় হলে বাসের সংখ্যা বাড়বে। ভোর থেকে বেশি রাত পর্যন্ত মিলবে এই পরিষেবা।

পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, এই বাস পরিষেবা বিগত প্রায় ৩০ বছর ধরে বন্ধ ছিল। আগে আমরা দেখেছি গ্রান্ড হোটেল থেকে এয়ারপোর্ট পর্যন্ত বাস পরিষেবা ছিল। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট সংস্থার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানকে আমি অনুরোধ করলাম, এই বাস পরিষেবাটা চালু করতে। আমি আজ আনন্দিত, ওরা এই বাস চালু করল। বাসটি চললে মানুষের সুবিধা অনেক হবে। সরাসরি এয়ারপোর্ট থেকে এসপ্ল্যানেড এবং এসপ্ল্যানেড থেকে এয়ারপোর্ট চলাচল করতে পারবে তারা। সাধারণ মানুষ যাঁরা এয়ারপোর্টে আসেন তাঁদের অনেক সুবিধা হবে। আমি এয়ারপোর্টের ম্যানেজারকেও বলেছি, আমাদের টাইমিংগুলি ডিপার্চারে লিখে দেওয়ার জন্য।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন