ব্রেকিং নিউজ
After-two-years-the-Chief-Minister-hoisted-the-national-flag-on-Red-Road-parade
Independence day: দু-বছর পর রেড রোডে কুচকাওয়াজ, জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 10:23:00


দীর্ঘ দু-বছর করোনা (COVID-19) মহামারি কাটিয়ে ফের রেড রোডে (red road) কুচকাওয়াজ। ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দেশজুড়ে আনন্দ উৎসব পালন করা হচ্ছে। একই রকম ছবি দেখতে পাওয়া যাচ্ছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। বিগত দুটি বছর করোনা সংক্রমণের কারণে বহু কর্মসূচি কাটছাঁট করেছিল রাজ্য সরকার। বন্ধ ছিল সমস্ত উৎসব। তবে এবার সংক্রমনের হার কম থাকায় পুনরায় নতুন উদ্যোগে সাজিয়ে তোলা হয়েছে রেড রোডকে। এদিন আকাশ থেকে হেলকপ্টারে পুষ্প বৃষ্টি করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandhyapadhy)।

জানা যায়, রেড রোডের মঞ্চ থেকেই রাজ্যের ১১ জন আইপিএসকে বিশেষ সম্মান প্রদান করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই তালিকায় রয়েছেন রাজ্য পুলিসের ডিজি,  ডিআইজি র‍্যাঙ্কের দুজন আইপিএস অফিসার, কলকাতা পুলিসের তিনজন ডেপুটি কমিশনার,  হাওড়া পুলিস কমিশনারের বর্তমান পুলিস কমিশনার, এডিজি এইচপি র‍্যাঙ্কের পুলিস আধিকারিকরাও। তবে শুধুমাত্র এই বছর নয়, বিগত কয়েক বছর ধরে মুখ্যমন্ত্রী চিফ মিনিস্টার পুলিস মডেল শীর্ষক এই সম্মানটি বেশ কিছু আইপিএস অফিসারদের তুলে দেন এমনটাই দেখা গিয়েছে।

এছাড়াও নবান্ন সূত্রে আগেই জানা গিয়েছিল, রেড রোডের অনুষ্ঠানে স্বাধীনতা সংগ্রামীদের ছবি হাতে পদযাত্রায় অংশ নিতে দেখা যাবে স্কুল পড়ুয়াদের। এদিন সেই ছবিই ধরা পড়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন একাধিক ট্যাবলো প্রদর্শনের পরিকল্পনা করা হয়। আর এই ট্যাবল গুলিতে কন্যাশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্য সাথী, মাটির সৃষ্টি, লক্ষ্মীর ভাণ্ডার, দুয়ারে রেশন সহ রাজ্যের বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পগুলি দেখানো হয়। একই সঙ্গে সামাজিক শান্তি এবং সম্প্রীতির বার্তা দেওয়া হবে একাধিক ট্যাবলোর মাধ্যমে। এছাড়াও জেলাগুলিতেও স্বাধীনতা দিবস পালনের বিশেষ নির্দেশিকা দেওয়া হয় নবান্নের তরফ থেকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন