২০ এপ্রিল, ২০২৪

HC puja: পুজোয় অনুদান ও বিদ্যুতের বিল ছাড় দেওয়া নিয়ে তৃতীয় জনস্বার্থ মামলা দায়ের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-25 12:44:37   Share:   

দুর্গা পুজোয়(Durgapuja) অনুদান এবং বিদ্যুতের বিল ছাড় দেওয়া নিয়ে আরও এক জনস্বার্থ মামলা(PIL) কলকাতা হাইকোর্টে(Highcourt) । এই নিয়ে তৃতীয় জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই তিনটি মামলারই শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সৌরভ দত্ত নামে দুর্গাপুরের এক বাসিন্দা এই মামলাটি করেন। সৌরভের আইনজীবী শামিম আহমেদের দাবি, রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ বকেয়া রয়েছে। এমনকী রাজ্যের অনেক বাড়িতে এখনও পর্যাপ্ত বিদ্যুৎ নেই। এই অবস্থায় রাজ্যের এই সিদ্ধান্ত সঠিক নয় বলেও তিনি দাবি করেন। সেই মামলার দ্রুত শুনানির আবেদন করে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী । 

প্রসঙ্গত, বুধবার এই বিষয়ে জোড়া মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে। জনস্বার্থ মামলার আবেদন শুনানির জন্য গ্রহণও করে কলকাতা হাইকোর্ট। রাজ্য সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে  বুধবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ আইনজীবী পারমিতা দে-কে এই মামলা দায়েরের অনুমতি দেয়। বুধবার জনৈক সুবীরকুমার ঘোষ সরকারের এই অনুদানের সিদ্ধান্তের বিরুদ্ধে দ্বিতীয় জনস্বার্থ মামলা দায়ের করেন আদালতে।মামলাকারীর আবেদন , বৃহত্তর জনস্বার্থে এই অনুদানের সিদ্ধান্ত প্রত্যাহার করুক রাজ্য সরকার।

সূত্রের খবর, শুক্রবার প্রধান বিচারপতি শ্রীবাস্তব এবং বিচারপতি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই তিনটি মামলারই শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।


Follow us on :