ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
A-special-ward-of-100-beds-has-been-set-up-for-diaria-at-Beleghata-ID
Beleghata: শহরে ডায়ারিয়ার থাবা, বেলেঘাটা আইডি-তে ১০০ বেডের বিশেষ ওয়ার্ড

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 19:57:42


বর্ষা এখনও নামেনি, এর মধ্যেই কলকাতার একাধিক এলাকায় জলবাহিত রোগ ডায়ারিয়ার থাবা। বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। রোগ প্রতিরোধে তৎপর রাজ্য স্বাস্থ্য দফতর। পরিস্থিতি সামলাতে বেলেঘাটা আইডিতে তৈরি হল বিশেষ ওয়ার্ড। বেলেঘাটা আইডি হাসপাতালে ১০০ জনের জন্য চিকিত্সা পরিষেবা মিলবে বলে জানা গেছে। যেখানে ৫০ জন পুরুষ আর বাকি ৫০ জন মহিলা ও শিশুদের জন্য বরাদ্দ থাকবে।

ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতাল ডায়ারিয়ায় রোগী ভর্তি হওয়া শুরু হয়েছে। বিভিন্ন এলাকা থেকে আসছেন রোগীরা। হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য বেডের সংখ্যা বরাদ্দ ছিল ৩০০। সেখানে কমিয়ে করা হল ২০০। বাকি ১০০ বেড ডায়ারিয়া রোগীদের জন্য বরাদ্দ করা হল আজ থেকেই। শুধু ডায়ারিয়া নয়, করোনা আক্রান্ত রোগীর সংখ্যাও ইতিমধ্যে বাড়ছে বলে জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল অনিমা হালদার। নতুন ওয়ার্ড তৈরি হওয়ার পরেই বুধবার থেকে ডায়ারিয়া রোগী ভর্তি হয়েছে ৫ জনের বেশি। ডায়ারিয়ার বাড়বাড়ন্তে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর থেকে চিকিৎসক মহল সকলেই।

কী কারণে এই ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব এবং এর থেকে রক্ষা মিলবে কীভাবে, সেকথা স্পষ্টভাবে এদিন জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল অনিমা হালদার। এই রোগের ফলে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে বলে জানান বেলেঘাটা আইডি হাসপাতালের প্রিন্সিপাল। ফলে আশঙ্কায় দিন কাটছে রোগীর পরিবারের। তবে পরিষেবা দিতে তত্পর হাসপাতাল কর্তৃপক্ষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন