ব্রেকিং নিউজ
A-new-cheating-leaked-at-Salt-Lake-via-e-mail-blast
Fraud: ই মেল ব্লাস্টের মাধ্যমে প্রতারণার নয়া ছক ফাঁস সল্টলেকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-05 18:37:15


টেক সাপোর্ট প্রতারণায় নয়া পন্থা। ই মেল ব্লাস্টের মাধ্যমে চলত বিদেশি নাগরিকদের প্রতারণা করার চক্র। বিদেশি মুদ্রায় টাকা হাতিয়ে পরিবর্তন করা হত বিট কয়েনে। অভিনব কায়দায় প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। গ্রেফতার প্রতারণা চক্রের ১০ জন।

সূত্র মারফত খবর পেয়ে গতকাল রাতে রাজারহাট এলাকার মণি ক্যাসাডনা বিল্ডিংয়ের ইস্ট টাওয়ারের রেভারেন্ড ইনফসার্ভ প্রাইভেট লিমিটেড নামের একটি অফিসে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। পুলিস সূত্রে খবর, এই অফিসে এই নামে একটি ভুয়ো কল সেন্টার চালাত কিছু ব্যক্তি। সেই কল সেন্টারের মাধ্যমে চেক রিপাবলিক, জার্মানি, পর্তুগাল ও মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের ই মেল ব্লাস্ট পদ্ধতিতে যোগাযোগ স্থাপন করত মাইক্রোসফ্ট টেক সাপোর্ট টিম পরিচয় দিয়ে। এরপরই তাদের ওয়েবসাইট https://localbitcoins.com/ অ্যাকসেস দিয়ে বিদেশি নাগরিকদের কম্পিউটারের রিমোট কন্ট্রোল নিজেদের হাতে নিয়ে নিত এই প্রতারকরা। এরপরই তাদের কম্পিউটারের টেক সাপোর্টের নাম করে বিদেশি মুদ্রায় টাকা লেনদেন করত অভিযুক্তরা। তবে সেই টাকা দেশীয় টাকায় পরিবর্তন না করে কনভার্ট করা হত ডিজিটাল মুদ্রা বা বিট কয়েনে বলে পুলিস সূত্রে খবর। এই ভাবেই বিদেশি নাগরিকদের ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করত তারা।

অবশেষে গতকাল রাতভর ওই অফিসে তল্লাশি অভিযান চালিয়ে উল্টোডাঙার বাসিন্দা মণীশ রাউত, সুরজ সিং, আমহার্স্ট স্ট্রিট এলাকার বাসিন্দা রাজ জয়স্বল, বেলঘরিয়ার বাসিন্দা বালবীর সিং গীল, বড়তলার বাসিন্দা অরিন্দম শাহ, ঘোলার বাসিন্দা গৌতম সরকার, মধ্যমগ্রামের বাসিন্দা রাজা কুর্মি, নিমতার বাসিন্দা স্তমিক সরকার, বেলেঘাটার বাসিন্দা অমিত মন্ডল ও নারকেলডাঙার বাসিন্দা শহীল আহমেদকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। তাদের থেকে প্রায় ৩০০ টি কম্পিউটার, সার্ভার, মোবাইল সহ একাধিক নথি উদ্ধার করা হয়েছে। আজ অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হবে। পুলিস তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে সূত্রের খবর। এই চক্রের মূল পান্ডার খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন