ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
A-new-born-baby-died-in-Kolkatas-state-run-hospital-led-to-massive-outcry-among-patient-family
death: শহরে চিকিৎসার গাফিলতিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ, কী বলছে হাসপাতাল?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-05 19:37:25


ফের শিশু মৃত্যুকে ঘিরে উত্তেজনা আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে (R G Kar Medical College and Hospital) ঘটনার পরই বিক্ষোভ দেখায় শিশুর পরিবার। অভিযোগ, চিকিৎসকদের গাফিলতিতে ওই শিশুর মৃত্যু (death) হয়েছে। জানা গিয়েছে, প্রসূতি উত্তর ২৪ পরগনার দেগঙ্গার (Deganga) বাসিন্দা। গত ২৮ তারিখ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ তারিখ সন্তান প্রসব করেন তিনি। তবে সদ্যোজাত শিশুর পরিবারের দাবি, সিজার করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু সাধারণ ডেলিভারি হয়। এরপর শুক্রবার রাতে মৃত্যু হয় শিশুর। ইতিমধ্যেই এই ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে শিশুর পরিবার।

যদিও হাসপাতালের তরফ থেকে বলা হয়েছে, অভিযোগ থাকলে আপনারা ময়নাতদন্তের জন্য আবেদন করতে পারেন। কিন্তু পরিবারের তরফ থেকে তা না করেই হাসপাতাল ছেড়ে শিশুকে নিয়ে চলে যায় পরিবার। এই ঘটনায় আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেপুটি সুপার ত্রিদিব মুস্তাফি জানান, ওই মহিলার সাধারণ ডেলিভারি করার কথা ছিল, সেইমতো সিদ্ধান্ত হয়। কিন্তু পরিবার সিজার করার দাবি করলেও, তেমন কোনও প্রয়োজন ছিল না। সরকারি নিয়ম মেনে তবেই সিজার করা হয়। শেষে প্রসবের সময় দেখা যায়, শিশু ডেলিভারি হতে দেরি হচ্ছিল। তাই ফরসেপস দেওয়া হয়। যে ধরনের চিকিৎসার প্রয়োজন ছিল তার সমস্ত কিছু করা হয় ওই সদ্যোজাত শিশুর। তবে সদ্যোজাত শিশুটির কিডনি ঠিকমত কাজ করছিল না। তার জেরেই মৃত্যু শিশুটির।

তবে লিখিত দরখাস্ত দেওয়ায় বিশেষজ্ঞ কমিটি গঠন করে এই ঘটনার কারণ অনুসন্ধান করে দেখা হবে বলেই জানা গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন