ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
A-man-was-detained-in-Kolkata-Airport-while-he-tried-to-smuggle-gold-dust-through-socks
gold: মোজার মধ্যে সোনার ডাস্ট পাচারের চেষ্টা, বিমানবন্দরে আটক দোহা থেকে আসা এক ব্যক্তি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-17 16:16:23


এবার অভিনব কৌশলে মোজার মধ্যে লুকিয়ে সোনা (gold) গুঁড়ো পাচার করতে গিয়ে কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) আটক এক যাত্রী। ধৃতের নাম শেখ কাউসা।

বিমানবন্দর সূত্র মারফত খবর, দোহা থেকে কলকাতাগামী বিমান কাতার এয়ারওয়েজের কিউআর ৫৪০ কলকাতা বিমানবন্দরে পৌঁছয়। বিমানবন্দর থেকে বেরোনোর সময় শেখ কাউসারের চলাফেরায় অসঙ্গতি লক্ষ্য করা গিয়েছে। এরপরই ওই যাত্রীকে আটক করে বিমানবন্দরে নিযুক্ত শুল্ক দফতরের আধিকারিকরা, শুরু হয় তল্লাশি।

তল্লাশি চালানোর সময় জুতো খুলতেই চক্ষু চড়ক গাছ আধিকারিকদের। ধৃতের মোজার ভেতরে ৩৯৯.৪৬০ গ্রাম সোনার পেস্ট উদ্ধার হয়। ভারতীয় টাকায় যার বাজার মূল্য ২১ লক্ষ ৩৯ হাজার ১০৮ টাকা। পরবর্তী সময়ে ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হয়। জিজ্ঞাস করা হয়, এই সোনা কোথা থেকে নিয়ে আসা হয়েছিল এবং কার কাছে সোনা পাচার করার উদ্দেশ্য ছিল? ঘটনার তদন্তে নেমেছে পুলিস।

অন্যদিকে, চলতি সপ্তাহেই হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয়েছে ১১ লক্ষ টাকা নগদ ও ৩ লক্ষ টাকার সোনার জিনিস। যার মোট বাজারমূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। আরপিএফ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার তাঁদের একটি দল হাওড়া স্টেশনের ৮ নম্বর প্ল্যাটফর্মের শেষ প্রান্তে নজরদারি চালাচ্ছিলেন। সেই সময় এক ব্যক্তিকে সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখে আটক করে শুরু হয় জিজ্ঞাসাবাদ।

তল্লাশি চললে, তাঁর ব্যাগ খুলতেই বেড়িয়ে আসে বিপুল পরিমাণে নগদ টাকা ও কিছু সোনার জিনিস। রাজ্যে ইতিমধ্যেই এই একইভাবে সোনা পাচার করতে গিয়ে নানা ব্যক্তি ধরা পড়েছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন