LATEST NEWS
29 May, 2023

Infection: শহরের হাসপাতালে ফের অ্যাডিনোর বলি প্রায় এক বছরের শিশু
CN Webdesk      শেষ আপডেট: ২০২৩-০৩-০৩ ১৪:২৪:২৪   Share:   

ফের অ্যাডিনো ভাইরাসের (Adeno Virus) বলি প্রায় এক বছরের শিশু। বৃহস্পতিবার রাতে কলকাতার বিসি রায় হাসপাতালে (BC Roy Hospital) মৃত্যু হয় শিশুটির। হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার উপর অভিযোগ শিশুর পরিবারের। জানা গিয়েছে, শাসন থানার অন্তর্গত গোলাবাড়ি এলাকার বাসিন্দা ওই শিশু। গত রবিবার পরিবারের সদস্যরা শিশুকে ভর্তি করেছিলেন বিসি রায় হাসপাতালে। তিনদিন চিকিৎসা করার পর ছেড়ে দেওয়া হয় শিশুটিকে। বাড়িতে এসে ফের অবস্থা সংকটজনক হওয়ায় আবার হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয় শিশুটি। এরপরেই মৃত্যু হয় শিশুর (Child Death)।

পরিবার সূত্রে খবর, একমাস আগে শিশুর শ্বাসকষ্টের সমস্যা দেখা দিয়েছিল। প্রথমে বারাসাত জেলা হাসপাতালে চিকিৎসা করানোর পর চিকিৎসকরা শিশুটিকে ছেড়ে দেন। পরে আবার নতুন করে জ্বর-সর্দি-কাশি হলে বিসি রায় শিশু হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। সেখানেও তিনদিন চিকিৎসা করার পর ছেড়ে দেওয়া হয় তাঁকে। গত তিনদিন আগে ফের অবস্থা সংকটজনক হওয়ায় আবার হাসপাতালে ভর্তি করা হয়। 

Ad code goes here

সেখানেই অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাতে মারা যায় শিশুটি। পরিবারের অভিযোগ, শিশুটি অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হয়েছে তা আগে কেন জানানো হয়নি। একের পর এক শিশু মৃত্যুতে ঘুম কাড়ছে রাজ্যের। তারপরেও হাসপাতালের ব্যবস্থাপনায় গাফিলতির ছবি দেখছে সাধারণ মানুষ। এমনটাই বিরোধীদের অভিযোগ। 

Ad code goes here

মুখ্যমন্ত্রী নবান্নের বৈঠকে জানান, প্রত্যেকটি শিশু হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো তৈরি করা হয়েছে। এমনকি হাসপাতালগুলিতে আছে পর্যাপ্ত পরিমানে শিশুর ডাক্তার। তারপরেও কেন শিশু হাসপাতালগুলিতে পাওয়া যাচ্ছে না অক্সিজেন সিলিন্ডার, অভিযোগ সাধারণ মানুষের। 

Ad code goes here

গত ৬ দিন আগে কামালগাছির এক ছয় মাসের শিশু জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয় ক্যানিং হাসপাতালে। কিন্তু প্রথমে ক্যানিং থেকে চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে চিত্তরঞ্জন থেকে স্থানান্তরিত করা হয় বিসি রায় হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় শিশুটির। 

Ad code goes here

Ad code goes here

Ad code goes here

Follow us on :