২৫ এপ্রিল, ২০২৪

Dengue: প্রসবের ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত ডেঙ্গি আক্রান্ত বধূ, দমদমের স্কুলে সচেতনতা প্রচার
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-26 18:25:16   Share:   

প্রসবের দু'দিনের মাথায় মৃত্যু ডেঙ্গি (Dengue) আক্রান্ত প্রসূতি। মর্মান্তিক এই ঘটনায় ভবানীপুরের (Bhabanipore) গুড়িয়া রজকের মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ২২ বছর ।কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডে ভবানীপুর নন্দন পার্কের বাসিন্দা তিনি। রবিবার ডেঙ্গি পজিটিভ ধরা পড়ে। জরুরি ভিত্তিতে তাঁর (Pregnant Woman) প্রসব করানো হয়। আর প্রসবের ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘটনা। এসএসকেএম হাসপাতাল মৃতার ডেথ সার্টিফিকেটে ডেঙ্গি আক্রান্তের প্রসঙ্গ উল্লেখ করেছে।

এদিকে, বুধবার স্কুলছুটির মধ্যেও দমদম মাঠকল চারুচন্দ্র স্মৃতি বিদ্যামন্দির স্কুল এলাকায ঘুরে ডেঙ্গি সচেতনতার প্রচার করেছে। পাশাপাশি মশারিও বিতরণ করা হয়েছে স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে। ডেঙ্গি থেকে কী করে রক্ষা পাওয়া যায় এবং কী কী সচেতনতা অবলম্বন করা প্রয়োজন, সেই সমস্ত বিষয়ে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের অবগত করেছে স্কুল।

প্রসঙ্গত, স্কুলটি দক্ষিণ দমদম পুরসভার অন্তর্গত। যে পুর এলাকায় ইতিমধ্যেই দু'জন ডেঙ্গি আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। যার মধ্যে একজন দশম শ্রেণীর ছাত্রও রয়েছেন। এর মধ্যে সরকারি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের এই উদ্যোগকে স্বাগত জানান ছাত্ররা। প্রধান শিক্ষক জানান, তারা বেশ কয়েকদিন ধরেই সচেতনতা প্রচার করছেন, স্কুলছুটির মধ্যেও যাতে ছাত্রছাত্রীরা সুস্থ থাকে।


Follow us on :