২৩ এপ্রিল, ২০২৪

Fraud: অনলাইনে হোটেল বুকিংয়ে প্রতারিত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, রাজস্থানে ধৃত এক
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-18 14:31:42   Share:   

এবার সাইবার প্রতারণার (Cyber Fraud) শিকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ঘটনার তদন্ত শুরু করে রাজস্থান থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস (Cyber Police)। সূত্রের খবর, ২০২২-র অক্টোবরে মাসে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (Judicial Magistrate) সোমশুভ্র ঘোষাল বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন। অভিযোগ, 'তিনি, পরিবার নিয়ে পুরীতে ঘুরতে যাওয়ার জন্যে অনলাইনে একটি ফাইভ স্টার হোটেল বুকিংয়ের চেষ্টা করেন। সেই সময় তাঁকে হোটেল বুকিং প্রসিডিওরের জন্য একজন ফোন করেন। সেখানে তাঁকে হোটেলে বুকিংয়ের জন্যে টাকা জমা করতে বলা হয়। মাননীয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে একটি অ্যাকাউন্ট ডিটেলস দেওয়া হয়।' 

জানা গিয়েছে, তিনি সেই অ্যাকাউন্টে ৯২ হাজার টাকা ট্রান্সফার করেন। তবে কিছুদিন পরে ওই হোটেলে খোজ নিলে জানতে পারেন, তাঁর নামে ওই হোটেলে কোনও বুকিং হয়নি। প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে পুলিসের দ্বারস্থ হন তিনি। এই অভিযোগের তদন্ত শুরু করে পুলিস জানতে পারে ওই হোটেলের ভুয়ো ওয়েবসাইট তৈরি করে এই প্রতারণা চক্র চালানো হচ্ছিল। এরপরই টাকা কোন অ্যাকাউন্ট জমা পড়েছে সেই সূত্র ধরে রাজস্থানের ভরতপুর এলাকায় হানা দেয় পুলিস।

সেখান থেকেই এই ঘটনার মূল অভিযুক্ত প্রেম চাঁদকে গ্রেফতার করে পুলিস।  ট্রানজিট রিমান্ডে কলকাতা নিয়ে আসা হয় তাঁকে। শনিবার তাঁকে বিধাননগর আদালতে তোলা হয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।


Follow us on :