২৫ এপ্রিল, ২০২৪

Muchipara: পুলিস পরিচয়ে খাস কলকাতায় মাছ ব্যবসায়ীর ১০ লক্ষ টাকা ছিনতাই, মুচিপাড়া থানার হাতে ধৃত ৫
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-02 13:45:07   Share:   

এবার খাস কলকাতায় (Kolkata) পুলিস পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। জানা যায়, বিবি গাঙ্গুলি স্ট্রিট এলাকায় পুলিসকর্মী (police) পরিচয় দিয়ে মাছ ব্যবসায়ীর এক কর্মীর থেকে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। এই ঘটনায় মূল অভিযুক্ত সমীর হাজরা-সহ পাঁচজনকে গ্রেফতার (arrest) করেছে মুচিপাড়া থানার পুলিস।

বছর ৩৬-এর মাছ ব্যবসায়ী সৈয়দ আসিফ মাকসুদের অভিযোগের ভিত্তিতে  তৎপর হয় পুলিস। তাঁর অভিযোগ, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ এক কর্মচারী মহম্মদ সানাউল্লাহ মাছ বিক্রির ১০ লক্ষ টাকা ব্যাগে করে নিয়ে বাড়ি ফিরছিলেন। ওই টাকা প্রথমে বাড়িতে নিয়ে গিয়ে তা পরে ব্যাঙ্কে জমা করার কথা ছিল তাঁর। কিন্তু বাড়ি যাওয়ার পথে তাঁর পথ আটকান চার ব্যক্তি। এরপর পুলিসকর্মী পরিচয় দিয়ে ওই চার ব্যক্তি সানাউল্লাকে জোর করে একটি দোকানে নিয়ে যান। তারপর তাঁর ব্যাগ থেকে নগদ টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয় তারা।

ঘটনার পরই মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করেন মাছ ব্যবসায়ী সৈয়দ। তদন্ত চলাকালীন নারকেলডাঙা পিএস এলাকায় রাতভর অভিযান চালানো হয়। এরপর গ্রেফতার করা হয় ৪ জনকে। এদিন তাদের নারকেলডাঙা মেইন রোডের ক্রসিং থেকে গ্রেফতার করা হয়। ধৃতেরা হল সানি হাজরা, সমর দত্ত, টিঙ্কু সাহানি ও পাপ্পু খটিক। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১০ লাখ টাকা।

এরপর তাদের জবানবন্দি থেকে জানা যায়, এই ছিনতাইয়ের মাস্টারমাইন্ড সমীর হাজরা। তাকেও ১৬৭/এ বিবি গাঙ্গুলী থেকে গ্রেফতার করা হয়। হেফাজতে থাকা সকল অভিযুক্তকে শুক্রবার আদালতে হাজির করা হবে।

এদিকে, প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে সানি হাজরা বিধানসভার একজন কন্ট্রাকচুয়াল স্টাফ। সেদিন সে নিজেকে পুলিস পরিচয় দিয়ে অতীতের শত্রুতা থেকেই ওই মাছ ব্যবসায়ীর কর্মচারীর থেকে ১০ লক্ষ টাকা নিয়ে চম্পট দেয়। 



Follow us on :