ব্রেকিং নিউজ
21000-new-teachers-will-be-recruited-before-the-puja-Bratya-Basu-said-after-the-meeting
Bratya: পুজোর মধ্যেই ২১ হাজার নতুন শিক্ষক নিয়োগ, বৈঠক শেষে ঘোষণা ব্রাত্য বসুর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 18:32:33


রাজ্যের শিক্ষক নিয়োগ সংক্রান্ত জট কাটাতে সোমবার শিক্ষা দফতরে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন এই বৈঠকে চাকরিপ্রার্থীদের নিয়োগ সংক্রান্ত আলোচনা হয় বলে সূত্রের খবর। দ্রুত নিয়োগ সম্পন্ন হবে, নিয়মের ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে বলে এদিন জানান শিক্ষামন্ত্রী। আপার প্রাইমারি ও নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ সম্পন্ন করা হবে বলে এদিন জানান ব্রাত্য বসু। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় এবং এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। 

শিক্ষা দফতরের ওই বৈঠক শেষে ব্রাত্য বসু সাংবাদিক বৈঠকে জানান, বৈঠক খুব ইতিবাচক হয়েছে। মূলত ২১ হাজার নতুন পদ নিয়ে বৈঠক হয়েছে এদিন। নতুন পদে যাতে দ্রুত নিয়োগ করা যায়, তা নিয়েই এদিন বৈঠক হয়। পুজোর মধ্যে ২১ হাজার নতুন নিয়োগ হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে বৈঠকে বসেছিলেন এসএসসি চাকরিপ্রার্থীরা। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁদের আশ্বস্ত করেন বলে জানা গেছে। এরপর সোমবারের এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। শিক্ষামন্ত্রী জানান, আগামী ৮ তারিখ এসএসসি চাকরিপ্রার্থীরা শিক্ষামন্ত্রীকে একটি চিঠি দিয়ে বসতে চেয়েছে। সেই চিঠি তিনি এখনও পাননি বলে জানিয়েছেন। চিঠি পেয়ে গেলে ৮ তারিখ বৈঠকে যাবেন বলে জানান ব্রাত্য বসু। তিনি আরও বলেন, আইন এবং সহানুভূতির একটি সুষ্ঠু সমন্বয় চাই। বেআইনিভাবে আমরা কিছু করতে চাই না। আইনি কী প্রক্রিয়া রয়েছে, তা নিয়ে ৮ তারিখ আলোচনা হবে।

এছাড়া বোর্ডের সঙ্গে স্কুল সার্ভিস কমিশনের রোস্টার সংক্রান্ত কিছু সমস্যা রয়েছে। রোস্টার সংক্রান্ত সমস্যা কীভাবে দূর করা যায়, তা নিয়ে এদিন আলোচনা হয়। ল’ অফিসার, প্রধান সচিব, বোর্ড প্রেসিডেন্ট, বোর্ড সেক্রেটারি এবং এসএসসি চেয়ারম্যানের সঙ্গে আলোচনায় বসেছিলেন বলে জানান শিক্ষামন্ত্রী। সূত্রের খবর, এদিন প্রধান শিক্ষক নিয়োগ নিয়েও আলোচনা হয়। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন