ব্রেকিং নিউজ
2020-female-constables-will-be-appointed-in-the-state
Constable: রাজ্যে নিয়োগ হবে ২০২০ জন মহিলা কনস্টেবল, ঘোষণা মমতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-23 20:15:33


মহিলা কনস্টেবল পদে ২০২০ জনকে নিয়োগে সোমবার সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা। এর ফলে রাজ্য পুলিসে চাকরির সুযোগ মিলবে। নবান্নে (Nabanna) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২০ জন মহিলা কনস্টেবলের মধ্যে ১৪২০ জনকে নিয়োগ করা হবে রাজ্য পুলিসের উইনার্স স্কোয়াডে। কলকাতা পুলিসের মতো এঁরাও স্কুটি নিয়ে টহলদারি করবেন। উল্লেখ্য, রাতের শহরে মহিলাদের নিরাপত্তায় কলকাতা পুলিস উইনার্স স্কোয়াড গঠন করে। বিশেষভাবে প্রশিক্ষিত কলকাতা পুলিসের মহিলা কর্মীরা অপরাধ দমন এবং নারীদের সুরক্ষায় কাজ করছেন। এবার সেভাবেই ২০২০ মহিলা কনস্টেবলের মধ্যে ১৪২০ জনকে নিয়োগ করা হবে রাজ্য পুলিসের উইনার্স স্কোয়াডে।

পাশাপাশি গোয়েন্দা দফতরেও নিয়োগ হবে বলে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়। মহিলা কনস্টেবলদের মধ্যে বেশিরভাগকেই নিয়োগ করা হবে রাজ্য পুলিসের উইনার্স স্কোয়াডে। গোয়েন্দা বিভাগে নিয়োগ হবে ৬০০ জন (মহিলা-পুরুষ নির্বিশেষে)।

জঙ্গলমহলে স্পেশাল হোমগার্ড পদে নিয়োগ হবে ১০৫ জন। যার মধ্যে ৪৮ জনই প্রাক্তন মাওবাদী ও বাকিরা মাওবাদী পরিবারের সদস্য। জঙ্গলমহলে প্রাক্তন মাওবাদীদের মূল স্রোতে ফেরানোর লক্ষ্যেই এই নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন