ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
16-people-includes-10-women-were-arrested-from-sector-five-over-alleged-job-fraud-in-Bidhan-Nagar-
Fraud: চাকরির নামে লক্ষাধিক টাকা প্রতারণা! সেক্টর পাঁচের কলসেন্টার থেকে ধৃত মহিলা-সহ ১৬

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-18 18:58:30


ফের খাস কলকাতায় (Kolkata) প্রতারণার অভিযোগ। এবার ব্যাঙ্কে চাকরি (bank job) দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা (fraud) করার অভিযোগ। বৃহস্পতিবার রাতে ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ১০ মহিলা-সহ ১৬ জনকে গ্রেফতার করলো বিধাননগর (Bidhan Nagar) ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস (police)। উদ্ধার হয়েছে একাধিক ইলেকট্রনিক্স গ্যাজেট।

পুলিস সূত্রে খবর, সল্টলেকের সেক্টর ফাইভের এসডিএফ বিল্ডিংয়ের ২১৫ নম্বর ঘরে ইভান অ্যাচিভার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিলেন প্রতারকরা। সেখান থেকে ওয়ার্ক ইন্ডিয়া নামের একটি অ্যাপের মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিতেন তারা। ব্যাঙ্কের ব্যাক অফিসে চাকরি দেওয়ার বিজ্ঞাপন দেওয়া হতো বলেই পুলিস সূত্রে খবর।

জানা গিয়েছে, এই অ্যাপের মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তের যারা চাকরির জন্য প্রোফাইল তৈরি করতেন, তাঁদের বিভিন্ন ভুয়ো পরিচয় দিয়ে ফোন করতেন প্রতারকরা। সেখানে তাঁদের রেজিস্ট্রেশন বাবদ কিছু টাকা জমা করতে বলা হত। রেজিস্ট্রেশন করার পরই চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের জন্যে ডাকা হত। তবে পরবর্তীতে তাঁদের কাছ থেকে আরও টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা চালাতো এই চক্র, বলে ইতিমধ্যেই প্রাথমিক তদন্তে উঠে এসেছে।

এরপরই বৃহস্পতিবার রাতে এসডিএফ বিল্ডিংয়ের ওই ভুয়ো কল সেন্টারে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস। সেখান থেকে ১০জন মহিলা-সহ মোট ১৬ জনকে গ্রেফতার করে পুলিস। তাদের মধ্যে এই ইভান অ্যাচিভার্স প্রাইভেট লিমিটেড সংস্থার কর্ণধার হাসিবুর রহমানকেও গ্রেফতার করেছে পুলিস। তাদের কাছ থেকে একাধিক কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন, কাস্টমার ডেটা উদ্ধার করেছে পুলিস। শুক্রবার অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হয়।

এই চক্র তাদের প্রতারণা চক্রের জাল কত দূর পর্যন্ত বিস্তার করেছিল এবং এই চক্রের সঙ্গে অন্য কাদের যোগ রয়েছে সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন