ব্রেকিং নিউজ
14-day-police-custody-of-jawan-caught-in-random-firing-at-museum-premises
Firing: এলোপাথাড়ি গুলি, ধৃতের ১৪ দিন পুলিস হেফাজত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 15:56:56


শনিবার সন্ধ্যায় ভারতীয় জাদুঘর (Indian Museum) চত্বরে এলোপাথাড়ি গুলি (Firing) এবং তাতে এক সিআইএসএফ জওয়ানের মৃত্যুর ঘটনায় ধৃতকে রবিবার তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে (Banksal Court)। বিচারক ধৃত অক্ষয়কুমার মিশ্রকে ১৪ দিন পুলিস হেফাজতে (Police Custody) রাখার নির্দেশ দেন। অর্থাত্, ধৃতকে ২১ আগাস্ট পর্যন্ত পুলিস হেফাজতে থাকতে হবে। উল্লেখ্য, ঘাতক ওই জওয়ান সিআইএসএফের হেড কনস্টেবল। তাঁর বিরুদ্ধে নিউ মার্কেট থানায় মামলা রুজু করা হয়েছে। যে সব ধারা দেওয়া হয়েছে, সেগুলি হল ৩৭৯, ৩০৭, ৩০২ এবং ২৭ অস্ত্র আইন।

ওই ভয়াবহ ঘটনার তদন্তভার নিয়েছে লালবাজারের গোয়েন্দা বিভাগ। শনিবার রাতে অভিযুক্তকে লালবাজারের সেন্ট্রাল লক আপে রাখা হয়। এদিন সকালে লালবাজার থেকে বার করে সোজা ব্যাঙ্কশাল কোর্টে নিয়ে আসা হয়।

পাশাপাশি গুলিতে জখম অ্যাসিস্ট্যান্ট কমান্ডার সুবীর ঘোষকে এদিন এসএসকেএম থেকে ছেড়ে দেওয়া হয়। তাঁকে আনা হয় সিআইএসএফ ক্যাম্পে। একাধিক উচ্চপদস্থ আধিকারিক রয়েছেন সিআইএসএফ ক্যাম্পে। মূলত গতকাল কী ঘটনা ঘটেছিল, সেই সমস্ত বিষয়ে জানতেই তাঁকে ডাকা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। একইসঙ্গে জানা গিয়েছে, বেশ কিছুদিন আগে অক্ষয়কুমার মিশ্রর বাবা মারা যান। সেই কারণে তিনি ছুটির আবেদন জানান। কিন্তু ছুটির আবেদন নামঞ্জুর হওয়ায় কিছুটা রেগে ছিলেন তিনি। একইসঙ্গে ছুটির বিষয় নিয়ে তাঁর সঙ্গে হাসি-ঠাট্টা করতে থাকেন তাঁর সহকর্মীরা। ছুটি মঞ্জুর না হওয়ায় সেই আক্রোশ থেকেই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

কে বা কারা তাঁকে উত্যক্ত করত, সেই বিষয়টি পুলিস খতিয়ে দেখছে। ওই হেড কনস্টেবলের যিনি সুপিরিয়র ছিলেন, ইন্সপেক্টর পরদমর্যাদার সেই অফিসারকে লালবাজারে ডেকে পাঠানো হতে পারে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

অন্যদিকে, সিআইএসএফ সূত্রে জানা গিয়েছে, নিহত রঞ্জিত্ সারেঙ্গিকে সিআইএসএফ ক্যাম্পে গার্ড অফ অনার দেওয়া হবে। তারপর মৃতদেহ নিয়ে যাওয়া হবে ওড়িশায়, তাঁর বাড়িতে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন