২৬ ফেব্রুয়ারী, ২০২৪

ED: ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগে তলব, ইডি দফতরে হাজির রথীন্দ্র দে ও তাঁর বোন
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-09 13:16:54   Share:   

১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগে মুর্শিদাবাদ জেলার প্রাক্তন নির্বাহী সহায়ক রথীন্দ্র কুমার দে-এর বাড়িতে তল্লাশি চালায় ইডি। তারপরেই তাঁকে তলব করা হয়। সেইমতো শুক্রবার সকাল ১০টা নাগাদ রথীন্দ্র কুমার দে ও তাঁর বোন ইতি চট্টোপাধ্যায় আইনজীবীকে সঙ্গে নিয়ে ইডি দফতরে আসেন। সূত্র মারফত খবর, আজ, শুক্রবার তাঁরা ইডি অধিকারিককে একটি চিঠি দেবেন। যদিও কী বিষয়ে চিঠি তা জানা যায়নি।

একশো দিনের কাজে দুর্নীতির অভিযোগ অনেক দিন আগেই তুলেছিল বিরোধীরা। এরপর কেন্দ্রের পক্ষ থেকে একশো দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়। বস্তুত, ২০১৯, ২০২০, ২০২১ সালে বেলডাঙায় দু’টি, ধনিয়াখালিতে ১টি, এছড়াও অন্যান্য ২ টি থানায় মামলা দায়ের হয়। মোট ৫ টি মামলার পরিপ্রেক্ষিতে ইসিআইআর দায়ের করে ইডি। তারপরই মঙ্গলবার সকাল হতে না হতেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশিতে নামেন গোয়েন্দারা।

কেন্দ্রীয় এজেন্সি সূত্রের খবর, পঞ্চায়েতের প্রাক্তন এক্সিকিউটিভ অ্য়াসিস্ট্য়ান্ট রথীন্দ্র দে ও তাঁর বোন ইতি চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছে মঙ্গলবার। দু'জনকেই শুক্রবার সকাল সাড়ে ১০টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বেলডাঙা ১ নম্বর ব্লকের সুজাপুর-কুমারপুর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট রথীন্দ্র দে। ১০০ দিনের কাজে ভুয়ো জবকার্ড তৈরি এবং সেই নামেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট তৈরি করে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে আগেই। তার তদন্তে গতকাল রথীন্দ্র দে-র বহরমপুরের বাড়িতে অভিযান চালান ইডির আধিকারিকরা। ইডি সূত্রে খবর, রথীন্দ্র দে-র বোন ইতি চট্টোপাধ্যায় ১০০ দিনের কাজের টেন্ডার পেয়েছিলেন। তাঁর নামে কিছু জিনিসপত্রও কেনা হয়েছে। মঙ্গলবার রথীন্দ্র দে-র বাড়িতে অভিযানে দুটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল।


Follow us on :