ব্রেকিং নিউজ
10-rupees-ticket-even-for-morning-walk-in-Central-Park-the-elderly-sat-on-dharna
Central park: সেন্ট্রাল পার্কে প্রাতঃভ্রমণেও ১০ টাকার টিকিট, ধর্ণায় বসলেন বয়স্করা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 18:22:52


সাত সকালেই বয়স্ক নাগরিকদের (Senior citizens) ঢুকতে দেওয়া হল না প্রাতঃভ্রমণের জন্য। ঘটনাস্থল সল্টলেক সেন্ট্রাল পার্ক (Salt Lake Central Park)। আর এরপরই রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন সকলেই। পার্কের গেটের সামনে ধর্ণায় বসে পড়েন তাঁরা। বেশ কিছুক্ষণ ধরে পার্কের কর্মী, বন-আধিকারিকদের সঙ্গে তাঁদের চলে বচসা। কিন্তু তাতেও মেলেনি সুরাহা। কিন্তু এমন নির্দেশিকার বিষয়ে জানেন কি মুখ্যমন্ত্রী? জানেন উর্দ্ধতন কর্তৃপক্ষ? প্রশ্ন তুলেছেন নাগরিকরা।

নাগরিকরা জানান, বেশ কিছুদিন আগে থেকেই পার্ক কর্তৃপক্ষ একটি নোটিস দিয়েছে। তাতে জানানো হয়, ১ আগস্ট থেকে প্রাতঃভ্রমণ করতে ঢুকলে ১০ টাকা করে টিকিট লাগবে। তারপরই তাঁরা স্থানীয় বিধায়ক সুজিত বসুর (Sujit Bose) সঙ্গে দেখা করেন। সুজিত বসু ভেবে দেখার কথা জানিয়েছিলেন বলে তাঁদের দাবি। এমনকি তাঁদের দাবি, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) একই কথা জানিয়েছিলেন। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি।

তাঁদের দাবি, তাঁরা শুদ্ধ অক্সিজেনের জন্য আসেন সেন্ট্রাল পার্কে। দূর-দূরান্ত থেকে আসেন। কেউ হাঁটতে আসেন। কেউ যোগ-ব্যায়াম করতে। ৭০ উর্ধ্ব এক বৃদ্ধা জানান, তাঁদের একটি লাফিং ক্লাব আছে। তাঁরা চান পার্ক আগের মতই করমুক্ত করতে হবে। মূলত এই দাবিতেই, প্রাতঃভ্রমণকারীরা প্রত্যেকেই সোমবার সকাল থেকে সেন্ট্রাল পার্কের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। কিন্তু দশ টাকা টিকিট না কাটলে কোনওভাবে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়ে দেয় বন বিভাগ।

জানা যায়, এর আগে যারা ১০ টার পর আসতেন, তাঁদের ক্ষেত্রে ১০ থেকে ৫০ টাকা নেওয়া হত। কিন্তু প্রাতঃভ্রমণকারীদের ক্ষেত্রে কোনও টাকা নেওয়া হত না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন